অযোধ্যায় রামমন্দিরের ভূমিপূজনের এক পুরোহিতের করোনা পজিটিভ, আক্রান্ত ১৪ জন পুলিশকর্মীও


Odd বাংলা ডেস্ক: আগামী ৫ অগাস্ট হতে চলেছে একটি ঐতিহাসিক দিন, কারণ ওইদিন অযোধ্যায় রামমন্দিরের ভূমিপূজন অনুষ্ঠিত হতে চলেছে। তার আগেই এল দুঃসংবাদ। ওইদিন ভূমিপূজনের কাজে নিয়োজিত পুরোহিতদের মধ্যে একজন পুরোহিতের কোভিড-১৯ ধরা পড়েছে। পাশাপাশি আক্রান্ত হয়েছেন রাম মন্দিরে কর্তব্যরত ১৪জন পুলিশকর্মীও। যার ফলে উদ্বেগ বেড়েছে রামমন্দির তীর্থক্ষেত্র ট্রাস্টে। যদিও ট্রাস্টের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, এর জন্য আগামী ৩ তারিখ থেকে যে যজ্ঞের আয়োজন করা হয়েছে তাতে কোনও ছেদ পড়বে না। 

প্রসঙ্গত, আগামী ৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপূজনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা পরিস্থিতির মধ্যে এমন কর্মসূচীতে যাতে সামাজিক দূরত্ববিধি সঠিকভাবে মেনে চলা হয় সেজন্য শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে ১৫০ জনের বেশি আমন্ত্রিত থাকবেন না এবং সব মিলিয়ে ২০০-এর বেশি লোক সেখানে উপস্থিত থাকবে না।

অযোধ্যায়, রাম জন্মভূমি সাইটে তিন দিনের বৈদিক অনুষ্ঠানের জন্য বিস্তৃত প্রস্তুতির পরিকল্পনা চলছে জোর কদমে। দীর্ঘ তিনদিন ব্যাপী এই অনুষ্ঠান শুরু হবে আগামী ৩ আগস্ট থেকে এবং বহুল প্রতীক্ষিত মন্দিরটির নির্মাণকার্য শুরু হওয়ার আগে আগামী ৫ অগাস্ট ভূমি পুজো দিয়ে অনুষ্ঠান পর্ব শেষ হবে।
Blogger দ্বারা পরিচালিত.