সেনাপ্রধানকে নিয়ে লাদাখে রাজনাথ, বন্দুক হাতে নিশানা



Odd বাংলা ডেস্ক: চিনের সঙ্গে উত্তেজনার মধ্যে সকলকে চমক দিয়ে লাদাখ সফর করেছিলেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার সীমান্ত পরিস্থিতি খতিয়ে দেখতে আজ শুক্রবার লাদাখ পৌঁছুলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তাঁর সঙ্গে রয়েছেন সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে এবং চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত। সদ্য শেষ হয়েছে ভারত-চিন সেনা কমান্ডার পর্যায়ের বৈঠক। গালওয়ান-সহ প্যাংগং লেকের ফিংগার ৪ থেকে ৮ পর্যন্ত এলাকায় চিনা অনুপ্রবেশ নিয়ে সরব হয়েছে ভারত। 

বৈঠকে এপ্রিলের আগের স্থিতাবস্থা ফেরানোর জোর দাবি করেছে ভারত। তবে সব প্রস্তাবে রাজি নয় চিন। এমন অনড় মনোভাবে ফের চাপা উত্তেজনা সীমান্ত এলাকায়। এমন সময়ে প্রতিরক্ষামন্ত্রীর লাদাখ সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশ্লেষকরা।ৱ লেহ-তে লুকুং ফরওয়ার্ড এলাকা পরিদর্শন করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ। সেখানে সেনা ঘাঁটিতে তাঁর সামনে মহড়া চলে। লেহ-র স্তাকনায় প্রতিরক্ষামন্ত্রী, সেনাপ্রধান এবং চিফ অফ ডিফেন্স স্টাফ-এর সামনে মহড়ায় পাহাড়ে কীভাবে যুদ্ধ করতে হয়, তার ঝলক দেখান ভারতীয় সেনা সদস্যরা। আধুনিক অস্ত্র, প্যারা ড্রপিংয়ের পাশাপাশি যুদ্ধে প্রস্তুত ট্যাংকের মাধ্যমে সেনাবাহিনীর শক্তি প্রদর্শনের কসরত দেখেন রাজনাথ সিং। মহড়ার সাক্ষী থাকার পাশাপাশি পিকা মেশিনগান হাতে নিশানা করতেও দেখা যায় ভারতের প্রতিরক্ষামন্ত্রীকে।

 দু'দিনের সফরে লাদাখ গেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সীমান্ত পরিস্থিতি পর্যালোচনা ও সেনা সদস্যদের সঙ্গে কথা বলার পাশাপাশি লাদাখে হাসপাতালে ভর্তি আহত সেনা সদস্যদের সঙ্গেও সাক্ষাৎ করবেন তিনি।
Blogger দ্বারা পরিচালিত.