করোনা মহামারির দিনে বিক্রি হচ্ছে হিরে খচিত মাস্ক, দাম ৪ লক্ষ টাকার মধ্যে


Odd বাংলা ডেস্ক: করোনাভাইরাস প্রাদুর্ভাবে নিজেকে বাঁচাতে ফেস মাস্ক পরাটা বাধ্যতামূলক করা হয়েছে। আর এই পরিস্থিতিতে ইতিমধ্যে বাজারে সোনা এবং রুপোর মাস্ক এসে গিয়েছে। বিয়ের উপহার হিসাবে রুপোর মাস্ক নিয়ে এসেছিলেন এক গয়না প্রস্তুতকারক। পরবর্তীতে পুণের এক বাসিন্দাকে সোনার মাস্ক পরে রাস্তায় ঘুরে বেরাতে দেখা গিয়েছে। আর এবার সুরাটের এক গয়নার দোকান হিরে খচিত মাস্ক বাজারে নিয়ে এল। দাম আনুমানিক দেড় লক্ষ টাকা থেকে শুরু করে চার লক্ষ টাকার মধ্যে। 


গয়নার দোকানের মালিক দীপক চোকসী জানিয়েছেন, তাঁর কাছে এক গ্রাহক হবু বর-কনের জন্য অভিনব মাস্কের খোঁজ করছিলেন। সেখান থেকেই তিনি এই অভিনব হিরে খচিত মাস্কের ধারণা পান। আর সেই মতো তিনি তাঁর অধীনে কর্তরত স্যাকরাদের দিয়ে হিরে বসানো মাস্ক তৈরি করতে বলেন। পরে ওই গ্রাহক সেই মাস্ক কেনেন বলেও জানান দীপকবাবু। আর এরপরই হিরে বসানো মাস্কের বিপুল সম্ভার তৈরি করেন তাঁরা। দীপকবাবু নিশ্চিত ভবিষ্যতেও আরও নব-দম্পতির জন্য এই বিশেষ মাস্কের চাহিদা বাড়বে। 


মাস্কগুলিতে সোনার ওপর বিশুদ্ধ হিরে এবং আমেরিকান ডায়মন্ড একসঙ্গে করে তোলা হয়েছে বিভিন্ন রকমের ডিজাইন। আমেরিকান ডায়মন্ড এবং হলুদ সোনা দিয়ে যে মাস্কগুলি প্রস্তুত করা হয়েছে, তার দাম দেড় লক্ষ টাকা। আর আসন হিরে এবং সাদা সোনা দিয়ে যে মাস্কগুলি তৈরি করা হয়েছে তার দাম ৪ লক্ষ টাকা বলে জানান তিনি। তবে মাস্কের যে কাপড়ের মেটিরিয়াল দেওয়া হয়েছে তা কেন্দ্রের নির্দেশিত কাপড় দিয়েই তৈরি। দীপকবাবু আরও জানান, গ্রাহকরা যদি পরবর্তীকালে মনে করেন, তাহলে মাস্ক থেকে হিরে এবং সোনা খুলেও নেওয়া যেতে পারে, এবং তা দিয়ে পরে অন্য গয়নাও বানানো যেতে পারে। 
Blogger দ্বারা পরিচালিত.