২ বার কোভিড টেস্ট রিপোর্ট নেগেটিভ, করোনার উপসর্গ নিয়েই মারা গেলেন দিল্লির এই তরুণ চিকিৎসক


Odd বাংলা ডেস্ক: করোনাভাইরাস ইতিমধ্যেই সারা দেশজুড়ে অসংখ্য স্বাস্থ্যকর্মী-চিকিৎসক প্রাণ হারিয়েছেন। আর এবার সেই তালিকায় নাম লেখালেন দিল্লির ২৬ বছর বয়সি এক জুনিয়ার ডাক্তার। কিন্তু এক্ষেত্রে যে অবাক করা ঘটনাটি ঘটেছে, তা হল ওই চিকিৎসকের করোনা টেস্ট রিপোর্ট নেগেটিভ এসেছিল। একবার নয়, দু-বার করে করোনা টেস্ট করা হলেও তাঁর রিপোর্ট নেগেটিভ এসেছিল। 

জুনিয়ার ডাক্তার অভিষেক ভায়ানা মৃত্যুর আগে তাঁর ভাই আমানকে জানিয়েছিলেন তাঁর চেস্ট কনজেশন এবং শ্বাসকষ্টের সমস্যা হচ্ছে। তিনি আরও বলেছিলেন যে, তাঁর শরীরের সমস্ত লক্ষণই করোনার। তিনি ১০০ শতাংশ নিশ্চিত যে, তিনি কোভিড পজিটিভ হবেন। প্রসঙ্গত, তিনি ডেন্টাল ইন্সটিটিউট 'মৌলানা আজাদ ইন্সটিটিউট ফর ডেন্টাল সায়েন্স' (MAIDS)-এর ওরাল সার্জারি বিভাগে নিযুক্ত ছিলেন। তিনি এইমস এমডিএস পরীক্ষায় ২১ তম স্থান অর্জন করেছিলেন এবং গত সপ্তাহে কাউন্সেলিংয়ে অংশ নিতে তিনি হরিয়ানার রোহাটক গিয়েছিলেন।

তাঁর মৃত্যুর পর শুক্রবার পরিবারের তরফে তাঁর শেষকৃত্য সম্পন্ন করা হয়। সূত্রের খবর, তিনি একজন পরিশ্রমী চিকিৎসক ছিলেন। করোনাভাইরাস সংক্রান্ত সমস্ত লক্ষণ থাকা সত্ত্বেও তার পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। MAIDS-এর এক চিকিৎসক জানিয়েছেন যে তিনি হার্ট অ্যাটাকের কারণে মারা গিয়েছেন।

পরিবার সূত্রে খবর, ১০ দিন আগে তাঁর শরীরে প্রথম করোনার লক্ষণ দেখা যায়। তাঁর গলা ব্যথা এবং কাশির উপসর্গ ছিল। পরিবারের সকলে ভেবেছিলেন যে, তাঁর হয়তো ভাইরাল জ্বর হয়েছে। এরপর তিনি একজন চেস্ট স্পেশালিস্টকে কনসাল্ট করেন। এরপর এক্স রে করে দেখা যায় যে তাঁর বুকে ইনফেকশন হয়েছে। কিন্তু তিনিই নিজেই বারবার বলছিলেন যে তাঁর লক্ষণগুলি বুকের সংক্রমণের নয়। পরিবারের তরফে আরও জানানো হয় যে, বৃহস্পতিবারের আগে পর্যন্ত তিনি একদম ঠিক ছিলেন। সমস্যা শুরু হয় বৃহস্পতিবার থেকেই। এরপর তাঁকে হাসপাতালে নিয়ে গিয়ে অক্সিজেন দেওয়া হলেও ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। তাঁর পরিবারের সদস্যরা মানতেই পারছেন না যে তিনি আর নেই!
Blogger দ্বারা পরিচালিত.