একইসঙ্গে বাবা এবং ছেলের সঙ্গে পর্দায় রোম্যান্স করেছেন রুপোলি পর্দার এই নায়িকারা



ইন্দ্রাণী মুখোপাধ্যায়, Odd বাংলা: বলিউডে অনেক অভিনেত্রী রয়েছেন, যাঁরা তাঁদের চেহারা এবং অভিনয় দক্ষতার জন্য সাবা বিশ্বে সমাদৃত হয়েছেন। এমনকি প্রজন্মের পর প্রজন্ম তাঁরা অভিনয় করে গিয়েছেন। এমন বহু অভিনেত্রীরা রয়েছেন যাঁরা বাবা এবং ছেলে দুই প্রজন্মের অভিনেতারই হিরোহিন হয়েছে। আজ আমরা এমনই কিছু নায়িকার হদিশ আপনাদের দেব-


১) ডিম্পল কাপাডিয়া- এই তালিকায় সবার প্রথম আসে ডিম্পল কাপাডিয়ার নাম। তাঁর অভিনয় জীবন শুরু ১৯৭৩ সালে ঋষি কাপুরের বিপরীতে 'ববি' ছবির হাত ধরে। পরবর্তীতে ৭০-৮০-র দশকে তিনি অভিনেতা বিনোদ খান্নার বিপরীতেও অভিনয় করেন। এরপর তাঁরই ছেলে অক্ষয় খান্নার সঙ্গে 'দিল চাহতা হ্যায়' ছবিতে অভিনয় করেন ডিম্পল। শুধু তাই নয়, একাধারে ধর্মেন্দ্র এবং সানি দেওলের বিপরীতেও অভিনয় করেন ডিম্পল। শোনা যায় সানির সঙ্গে তাঁর সম্পর্কও ছিল। 


২)মাধুরী দীক্ষিত- ৯০-এরর দশকের অন্যতম সফল অভিনেত্রী হলেন মাধুরী। তাঁর অভিনয় জীবনে তিনি অসংখ্য হিট ছবি দর্শকদের উপহার দিয়েছেন। এমনকি তাঁর জনপ্রিয়তার কারণে সিনেমার লিড হিরোদের চেয়ে বেশি অর্থ উপার্জন করতেন তিনি। তিনি যখন ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেছিলেন তখন বিনোদ খান্নার বিপরীতে 'দাওয়ান' ছবিতে অভিনয় করেছিলেন। পরে, মাধুরী 'মহব্বত' ছবিতে বিনোদ খান্নার ছেলের অক্ষয় খান্নার বিপরীতেও অভিনয় করেছিলেন।


৩)জয়া প্রদা- তাঁর সময়ের অন্যতম সুন্দরী অভিনেত্রী হিসাবে বিবেচিত হন জয়া প্রদা। জয়া বলিউডকে অনেক হিট ছবি দিয়েছেন। বলিউড সুপারস্টার ধর্মেন্দ্রর সঙ্গে 'গঙ্গা তেরে দেশ মে', 'শাহজাদে', 'ফরিস্তে'-র মতো ছবিতে একসঙ্গে কাজ করেছেন।

পরে, জয়া ধর্মেন্দ্রর পুত্র সানি দেওলের সঙ্গেও কাজ করেছিলেন। তাঁকে 'বীরতা' এবং 'জবরদস্ত'-এর মতো ছবিতে সানি দেওলের বিপরীতে অভিনয় করতে দেখা গিয়েছিল।


৪) শ্রীদেবী- বলিউডের প্রথম 'মহিলা সুপারস্টার' হিসাবে খ্যাত শ্রীদেবীও বলিউড ইন্ডাস্ট্রিকে অনেক হিট ছবি উপহার দিয়েছেন। শ্রীদেবী 'নাকাবন্দি' ছবিতে ধর্মেন্দ্রর সঙ্গে কাজ করেছিলেন। পরবর্তীকালে 'রাম অবতার' ও 'চালবাজ' ছবিতে ধর্মেন্দ্রর পুত্র সানির সঙ্গে স্ক্রিন শেয়ার করতে দেখা গিয়েছে।


৫) হেমা মালিনী- বলিউডের ড্রিম গার্ল হেমা মালিনী রাজ কাপুরের সঙ্গে 'স্বপ্নোঁ কা সওদাগর' ছবিতে রোম্যান্স করেছেন। পরবর্তীকালে 'হথ কি সাফাই' ছবিতে রাজ কাপুর-পুত্র রণধীর কাপুরের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন হেমা।

৬) শিল্পা শেঠি- 'লাল বাদশা' ছবিতে শিল্পা শেট্টিকে অমিতাভ বচ্চনের প্রেমে পড়তে দেখা গিয়েছিল। পরবর্তীকালে 'দোস্তানা' ছবির একটি আইটেম সং 'শাটআপ অ্যান্ড বাউন্স' গানের সঙ্গে অমিতাভ পুত্র অভিষেকের সঙ্গে রোম্যান্স করতে দেখা গিয়েছে শিল্পাকে।
Blogger দ্বারা পরিচালিত.