মাস্ক না পরে রাস্তায় বেরলে এবার অভিনব শাস্তি, খাতায় ৫০০ বার লিখতে হবে 'মাস্ক পরতে হবে'


Odd বাংলা ডেস্ক: করোনাভাইরাস প্রতিরোধ করতে মাস্ক পরাটা বাধ্যতামুলক, কিন্তু তা সত্ত্বেও রাস্তা-ঘাটে বহু মানুষকেই মাস্ক না পরে বাইরে ঘুরো বেরাতে দেখা গিয়েছে। আর এবার মাস্ক না পরার এক অভিনব শাস্তি আবিস্কার করল উত্তরপ্রদেশ পুলিশ। যোগী রাজ্যের ফিরোজাবাদ জেলায় যাঁরাই মাস্ক না পরে রাস্তায় বেরোবেন তাঁদের ৫০০ বার লিখতে হলে 'মাস্ক লাগানা হ্যায়' অর্থাৎ 'মাস্ক পরতে হবে'।  

এই অভিযানের নামকরণ করা হয়েছে 'মাস্ক কি ক্লাস' (মাস্কের ক্লাস), যে ক্লাস নেবেন একজন পুলিশ অফিসার, একজন জেলা প্রশাসনিক আধিকারিক এবং একজন চিকিৎসক। আর এই ক্লাসের ছাত্র-ছাত্রী হলেন সেইসব দায়িত্বজ্ঞানহীন মানুষ, যাঁরা সরকারের বারংবার বলা সত্ত্বেও মাস্ক না পরেই রাস্তায় বেরিয়ে পড়ছেন। 

সিনিয়র পুলিশ সুপার শচিন্দ্র প্যাটেল জানিয়েছেন, যাঁরা মাস্ক ছাড়াই বাইরে বেরিয়ে পড়েন, তাঁদের পাঠদান করা হবে। তাঁদের বিরুদ্ধে পুলিশ কোনও পদক্ষেপ নেবে না বটে, তবে শাস্তিস্বরূপ ২-৩ ঘণ্টা এই ক্লাস করতে হবে। নিয়ম লঙ্ঘনকারীদের প্রথমে একটি ভিডিও দেখানো হবে, যেখানে মাস্ক পরার উপকারিতা এবং প্রয়োজনীয়তাগুলি সম্পর্কে পাঠদান করা হবে। তারপর তাঁদের সকলকে 'মাস্ক পরতে হবে' কথাটি ৫০০ বার লিখতে হবে।
Blogger দ্বারা পরিচালিত.