করোনাভাইরাস সত্যি না গুজব, যাচাই করতে কোভিড পজিটিভ ব্যক্তির সঙ্গে পার্টি করলেন যুবক, তারপর...


Odd বাংলা ডেস্ক: সারা বিশ্ব এখন কেবল একটা শত্রুর মোকাবিলা করছে আর তার নাম হল কোভিড-১৯। তবে দুঃখের বিষয় এখনও বহু মানুষ করোনা মহামারির তীব্রতাকে হালকাভাবে নিচ্ছেন। অনেকেই গুরুত্ব দিচ্ছেন না মহামারির তীব্রতাকে। এমনই ঘটনায় প্রাণই হারালেন এক ব্যক্তি। 

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস নিবাসী ৩০ বছর বয়সী এক ব্যক্তি 'কোভিড -১৯' পার্টিতে অংশ নেন, আর তারপরই তার শরীরেও থাবা বসায় করোনাভাইরাস। আর তার জেরে শেষপর্যন্ত বেঘোরে প্রাণটাই হারান তিনি। জানা যায় ওই পার্টির আয়োজক ব্যক্তিও করোনা পজিটিভ ছিলেন। কিন্তু ওই যুবক ভেবেছিলেন যে, করোনাভাইরাস হয়তো একটা গুজব আর সেই কারণেই করোনা পজিটিভ ব্যক্তির ডাকা পার্টিতে গিয়েছিলেন তিনি!

সান আন্তোনিওর মেথোডিস্ট হাসপাতালের চিফ মেডিকেল অফিসার জেন অ্যাপলবির কথায়, তরুণ প্রজন্মরা নিজেদের অপরাজেয় মনে করেন। তাঁরা বুঝতে পারেন না যে তাঁরাও অসুস্থ হয়ে পড়তে পারেন, তাঁরা ভাবের যে, কোনও রোগবালাই তাঁদের স্পর্শ করতে পারবে না। এমন ঘটনা আগেও ঘটেছে যে একজন করোনায় আক্রান্ত হয়েছেন, এবং সে নিজের বাড়ির পার্টিতে বাকি বন্ধু-বান্ধবদেরও ডেকেছেন এটা দেখার জন্য যে তার বন্ধুরা করোনাকে পরাস্ত করতে পারে কিনা!

সারা বিশ্বে বর্তমানে সর্বাধিক করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা আমেরিকায়। সংখ্যা এখনও ক্রমবর্ধমান। কিন্তু তা সত্ত্বেও ট্রাম্প প্রশাসন শরতকালে পুরো স্কুল খোলার জন্য চাপ বাড়াচ্ছে বলে খবর!
Blogger দ্বারা পরিচালিত.