করোনার উৎস সন্ধানে তৎপর WHO, বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞরা পৌঁছলেন চিনে


Odd বাংলা ডেস্ক: বিশ্ব স্বাস্থ্য সংস্থার দু'জন বিশেষজ্ঞ নভেল করোনাভাইরাসের সূত্রপাত কীভাবে ঘটল, তা নিয়ে গবেষণার জন্য চিনে পৌঁছেছেন বলে খবর। সোমবার চিনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনইং বিষয়টি নিশ্চিত করেছেন। চিন সরকারের মুখপুত্র সিজিটিএন মিডিয়ার রিপোর্টে বলা হয়েছে, সরকারের তরফে দেওয়া দৈনিক প্রেস ব্রিফিং-এ জানানো হয়েছে, হু-এর দুই বিশেষজ্ঞ চিনা বিজ্ঞানী ও চিকিৎসা বিশেষজ্ঞদের সঙ্গে সহযোগিতা করবেন এবং করোনা সম্পর্কিত একাধিক আলোচনা করবেন, তবে চিনের কোথায় কোথায় বিশেষজ্ঞরা যাবেন সে সম্পর্কে বিস্তারিত কিছুই জানা যায়নি।

হুয়া চুনইং আরওবলেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞরা অন্যান্য দেশ ও অঞ্চলগুলিতেও একই রকম ভ্রমণ করতে পারেন। তিনি আরও বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা, বিশ্বাস করে যে ভাইরাসের উৎস সন্ধান করা একটি ধারাবাহিক এবং বিকাশমান প্রক্রিয়া, যার মধ্যে একাধিক দেশ এবং অঞ্চল জড়িত থাকতে পারে। প্রসঙ্গত বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধনমও গত মাসে জানিয়েছিলেন, 'ভাইরাসের উৎস জানাটা খুব গুরুত্বপূর্ণ।'
আধনম আরও জানিয়েছিলেন, জনস্বাস্থ্যের বিষয়টি মাথায় রেখে, ভাইরাসটির সূত্রপাত কীভাবে হয়েছিল তা জানলে আমরা ভাইরাসের সঙ্গে আরও ভাল লড়াই করতে পারব। বিজ্ঞানীদের অনুমান, ২০১৯ সালে ডিসেম্বরে চিনের উহান প্রদেশে একটি বাজার থেকে উদ্ভূত হয়ে মারণ করোনাভাইরাস দেশের ভৌগোলিক সীমানা ছাড়িয়ে সারা বিশ্বে ছড়িেয়ে পড়েছে।
Blogger দ্বারা পরিচালিত.