'জানার কোনও শেষ নাই', দশম শ্রেণী পাশ করার পর একাদশ শ্রেণীতে ভর্তি হলেন ঝাড়খণ্ডের শিক্ষামন্ত্রী


Odd বাংলা ডেস্ক:  দশম শ্রেণীর পরীক্ষায় পাশ করার পর সোমবার একাদশ শ্রেণীতে ভর্তি হলেন ঝাড়খণ্ডের শিক্ষামন্ত্রী জগরনাথ মাহাতো। রাজ্যের শিক্ষামন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর থেকে তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়ে নানা প্রশ্ন উঠেছে। আর সেই কারণেই যথেষ্ট অপমাণিত বোধ করেছেন বলেও জানান তিনি, আর সেই কারণেই এই বয়সে এসে স্কুলে ভর্তি হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। দশম শ্রেণীর পরীক্ষায় পাশ করার পর থেকে স্কুট ছুট ছিলেন তিনি।  কিন্তু এত বছর পরেও আবার স্কুলে ভর্তি হওয়ার যে সিদ্ধান্ত তিনি নিয়েছেন, তা নিঃসন্দেহে প্রশংসার যোগ্য।

এদিন ঝাড়খণ্ডে উন্নতমানের শিক্ষাব্যবস্থার প্রচার করতে রাজ্য জুড়ে নতুন মডেল স্কুল খোলা হবে বলে ঘোষণা করেন। তিনি আরও যোগ করেন, ঝাড়খণ্ড জুড়ে ৪ হাজার ৪১৬টি মডেল স্কুল উদ্বোধন এবং পরিচালিত হবে। এদিন এই কাজ শুরু করার নির্দেশিকায় তিনি স্বাক্ষর করেন। এর মাধ্যমে আরও বেশি সুযোগ-সুবিধা প্রদান করে রাজ্যে আরও উন্নত শিক্ষার ব্যবস্থা করবে। আর এরপরই শিক্ষামন্ত্রী জানান যে, তিনি একাদশ শ্রেণিতে ভর্তি হচ্ছেন এবং তিনিও একাগ্রতার সঙ্গেই পড়াশোনা শুরু করবেন। তাঁর কথায়, 'আমি এখন একাদশ শ্রেণিতে ভর্তি হয়ে কঠোর পড়াশোনা করব। যখন আমি শিক্ষামন্ত্রীর দায়িত্ব নিয়েছিলাম, তখন আমার দক্ষতা নিয়ে প্রশ্ন করা হয়েছিল, তখন আমি মাত্র দশম শ্রেণি পাস করেছি।' 
৫৩ বছর বয়সী ঝাড়খণ্ডের শিক্ষামন্ত্রী ঝাড়খন্ডের বোকারো জেলার দেবী মাহাতো ইন্টার কলেজে নিজের নাম নথিভুক্ত করেছেন। স্কুলছুটের ২৫ বছর পর পুনরায় নিজের পড়াশোনা শুরু করার জন্যই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। 
Blogger দ্বারা পরিচালিত.