তামিলনাড়ুর করোনা পরিসংখ্যানে বড়সড় গড়মিল, আক্রান্তের তালিকায় নাম নেই প্রায় ৩,৬০০ জনের!


Odd বাংলা ডেস্ক: তামিলনাড়ুর করোনা পরিসংখ্যানে বড়সড় গলদ দেখা দিয়েছে। জানা গিয়েছে তামিলনাড়ুতে সক্রিয় করোনা আক্রান্তের তালিকা থেকে নিখোঁজ ৩৬০০ জন! 

১ থেকে ১০ অগাস্টের মধ্যে তামিলনাড়ুতে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৯৮৬ জন। যদি ধরেও নেওয়া হয় যে, ১ অগাস্ট পর্যন্ত তামিলনাড়ুতে কোনও করোনা অ্যাকটিভ রোগী নেই, তাহলেও গত ১০ দিনে যাঁরা করোনায় আক্রান্ত হয়েছেন, তাঁরা অ্যাকটিভ আক্রান্তের তালিকায় থাকবেন। কিন্তু গত সোমবারে রাজ্যের তরফে প্রকাশিত তালিকায় দেখা গিয়েছে, তামিলনাড়ুতে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ৫৩ হাজার ০৯৯। অর্থাত্‍ ১ থেকে ১০ অগাস্টের মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন এমন ৩৮৫৭ জনের নামই নেই সেখানে।

প্রসঙ্গত, সোমবারের আগে অর্থাৎ চলতি মাসের প্রথম ১০ দিনে তামিলনাড়ুচে করোনায় ১ হাজার ১০৬ জনের মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে। যদি ধরেও নেওয়া হয় যে, এই মৃতেরা সবাই গত ১০ দিনেই আক্রান্ত হয়েছিলেন (যদিও আদতে তা নয়), তাহলেও করোনা আক্রান্তের তালিকা থেকে নিখোঁজ ২ হাজার ৭৫১ জন রোগী। অর্থাত্‍ পুরোপুরি সুস্থ হয়ে ওঠার আগেই এদের সুস্থর তালিকায় পাঠিয়ে দেওয়া হয়েছে। 

এনিয়ে  তামিলনাড়ুর স্বাস্থ্য বিশেষজ্ঞ টি সুন্দরমন জানিয়েছেন, এই রাজ্যে প্রথম করোনা আক্রান্তের খোঁজ পাওয়ার পর থেকে কখনওই করোনা অ্যাকটিভ সংখ্যাশূন্যে নেমে আসেনি। তবে কীভাবে করোনা রোগীদের ছাড়া হবে, সেই স্ট্র্যাটেজিতে বদল এসেছে। এর ফলে সঠিক পরিসংখ্যানের হিসাব রাখাটা একটু সমস্যার হয়ে দাঁড়িয়েছে।
Blogger দ্বারা পরিচালিত.