বৃষ্টিতে টানা ৭ ঘণ্টা খোলা ম্যানহোলের পাশে দাঁড়িয়ে রইলেন প্রৌঢ়া, বাঁচালেন অসংখ্য মানুষের প্রাণ


Odd বাংলা ডেস্ক: দিন কয়েক আগেও টানা বৃষ্টিতে বানভাসি অবস্থা হয়েছিল বাণিজ্যনগরী মুম্বইয়ে। গত চার দশকে সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড গড়েছিল মুম্বই। প্রবল বৃষ্টির জেরে মুম্বইয়ের মান্টিগার রাস্তায় যখন জলমগ্ন অবস্থা তখন একটি ঢাকনা খোলা ম্যানহোলের পাসে ঠায় ৭ ঘণ্টা ধরে দাঁড়িয়ে রইলেন ৫০ বছরের প্রৌঢ়া কান্তা মূর্তি। দীর্ঘ ৭ ঘণ্টা ধরে ঠায় দাঁড়িয়ে থেকে পথচলতি সাধারণ মানুষ এবং গাড়িগুলিকে সতর্ক করছিলেন, যাতে সকলে ওই ম্যানহোল এড়িয়ে চলতে পারেন। 

বৃষ্টিতে ভিজে ঠায় ম্যানহোলের পাসে দাঁড়িয়ে থাকা ওই বৃদ্ধার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। আট সন্তানের জননী কান্তা পরিবারের একমাত্র উপার্জনক্ষম সদস্য। তাঁর স্বামী পক্ষাঘাতগ্রস্থ। একটি সর্বভারতীয় সংবাদ সংস্থাকে তিনি জানিয়েছেন, তার পাঁচ সন্তানের বিয়ে হয়ে গিয়েছে এবং বাকি তিন সন্তান স্কুলে পড়েন, আর সেই কারণেই তিনি রাস্তার ধারে বসে ফুল বিক্রি করেন, যাতে সন্তানের পড়ার খরচ তুলতে পারেন। 


নিজের প্রাণ বিপন্ন করে মানুষকে সাহায্য করার জন্য তিনি সিভিক অথরিটির কাছ থেকে ধমকও পান। তিনি বলেন, রাস্তায় মুখ খোলা ম্যানহোলের সামনে দাঁড়িয়ে তিনি যখন সাধারণ মানুষকে সতর্ক করছেন, তখন বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন-এর তরফে তাঁকে বকাঝকাও করা হয়েছে। 

তাঁকে যখন প্রশ্ন করা হয় এমন কাজ তিনি কেন করলেন, তার উত্তরে তিনি বলেন, এমন পরিস্থিতিতে তাঁর যা ঠিক মনে হয়েছে, তিনি তাই করেছেন, এমনটা না করলে বিপদ ঘটতই বলে জানিয়েছেন কান্তা দেবী। 
Blogger দ্বারা পরিচালিত.