সিপিএলে অংশগ্রহণ করবেন না আফগান ক্রিকেটার


Odd বাংলা ডেস্ক: অনিবার্য কারণে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলা হবে না তিন আফগান ক্রিকেটারের। তারা হলেন- কাইস আহমেদ, রহমানউল্লাহ গুরবাজ ও নূর আহমেদ। তিনজনই পড়েছেন ভিসা সংক্রান্ত জটিলতায়। করোনার কারণে বিমান যাত্রায় নানা সীমাবদ্ধতা আনা হয়েছে। এতে বিপাকে পড়েছেন এই তিন আফগান ক্রিকেটার। সিপিএলে যে বিদেশি ক্রিকেটাররা অংশ নেবেন তাদের ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে উড়িয়ে আনা হবে সুদূর লন্ডন থেকে। তাদের যাতায়াতের জন্য ব্যবহার করা হবে চার্টার্ড বিমান। 

সেই বিমানে চড়তে হলে ইংল্যান্ডের ট্রানজিট ভিসা বাধ্যতামূলক। সেই ট্রানজিট ভিসাই নেই কাইস, গুরবাজ ও নূরের। নির্দিষ্ট সময়ের মধ্যে তারা ট্রানজিট ভিসার জন্য আবেদনও করেননি। ১ আগস্ট ক্যারিবিয়ান অঞ্চলে পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টিন শুরুর কথা ছিল। কিন্তু ভিসা না থাকায় নিজ নিজ দলের বহরে যুক্ত হতে পারেননি। ফলে খেলা হবে না সিপিএলে। এই টি-টোয়েন্টি লিগ দিয়েই অনেক ক্রিকেটার করোনা পরবর্তী ক্রিকেট শুরু করবেন। কাইস এবার গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে খেলার কথা ছিল। 

এছাড়া গুরবাজ বার্বাডোজ ট্রাইডেন্টস এবং ১৫ বছর বয়সী তরুণ সেন্ট লুসিয়া জুকসের হয়ে এবারের সিপিএলে খেলার কথা ছিল। এই তিনজনের কপাল পুড়লেও সিপিএলে দেখা যাবে রশিদ খান, মোহাম্মদ নবী, জহির খান, নাজিবউল্লাহ জাদরান, মুজিব উর রহমান ও নাভিন উল হককে। সিপিএলের অষ্টম আসর শুরু হবে আগামী ১৮ আগস্ট, যা চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। করোনার প্রাদুর্ভাবের কারণে এবার ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছে শুধু ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোকে। দুটি সেমিফাইনাল ও একটি ফাইনালসহ মোট ৩৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে।
Blogger দ্বারা পরিচালিত.