শিল্পী রণজিৎ মণ্ডলের হাতে তৈরি মূর্তি-ভাস্কর্যে সেজে উঠবে অযোধ্যার রামমন্দির, জানুন শিল্পীর কঠিন পরিশ্রমের কথা


Odd বাংলা ডেস্ক: অযোধ্যার রাম মন্দিরে রামের জন্ম থেকে রামের রাজ্যাভিষেকের বিচিত্র ঘটনাবলী মূর্তি এবং ভাস্কর্য তৈরি করেছেন অসমের শিল্পী রণজিৎ মণ্ডল। রামমন্দির চত্বরে এইসমস্ত ভাস্কর্যগুলি সাজানো হবে। অসমের শিলচরের বাসিন্দা রণজিৎ মণ্ডল সেই ২০১৩ সাল থেকে এইসমস্ত ভাস্কর্যগুলি তৈরি করে আসছেন। 

সূত্রের খবর, বিশ্ব হিন্দু পরিষদের অশোক সিংহল এখানে রণজিৎ মণ্ডলের সঙ্গে অযোধ্যায় এসেছিলেন এবং তখন থেকেই তিনি এখানে স্থায়ীভাবে থাকতে শুরু করেন। জানা গিয়েছে, রণজিৎ মণ্ডলের বাবা এবং তাঁর আড়াই বছরের ছেলেও মূর্তিগুলি তৈরিতে সহায়তা করেন। শিল্পী রণজিৎ-এর তৈরি ভাস্কর্যগুলি রাম জন্মভূমি কমপ্লেক্সে স্থাপন করা হবে। এর মধ্যে অনেক মূর্তি-ভাস্কর্য শিল্পী রণজিৎ মন্ডল অসমেই তৈরি করেছেন। শিল্পীর কথায়, ১৯৯৭ সালে তিনি প্রয়াত অশোক সিংহল-এর কাছ থেকে রাম কথার কুঞ্জের মূর্তি তৈরির জন্য ডাক পেয়েছিলেন।

আরও পড়ুন- রাম মন্দিরের ভূমিপূজনে ১৫১টি নদী এবং ৩টি সমুদ্রের জল উৎসর্গ করছেন রামভক্ত দুই ভাই

ভাস্কর রণজিৎ মণ্ডল আরও জানান যে, ২০১৩ সাল থেকে তিনি এই কর্মশালায় ভগবান শ্রী রামের বিভিন্ন মূর্তি নির্মাণ করে আসছেন। তাঁর বাবাও তাঁকে প্রতিমা তৈরিতে সহায়তা করেছিলেন। খুব স্বাভাবিকভাবে তাঁর কাজটি অনেকটাই সময়সাপেক্ষ কারণ রামায়ণের কাহিনির একটি দৃশ্যের সমস্ত মূর্তি তৈরি করতে অনেকটাই সময় লাগে। তবে শিল্পীর এই ধৈর্য স্বার্থক বলা চলে।
Blogger দ্বারা পরিচালিত.