দেশে করোনা আক্রান্ত প্রায় ৮৭ হাজার ডাক্তার-স্বাস্থ্যকর্মী, পরিকাঠামোর উন্নতিতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল IMA


Odd বাংলা ডেস্ক: সারা দেশে করোনার থাবায় জর্জরিত প্রথম সারিয়ে লড়াই করা ডাক্তার-নার্স-স্বাস্থ্যকর্মীরা। দিনরাত এক করে নিজেদের প্রাণের তোয়াক্কা না করে প্রথম সারির করোনা যোদ্ধারাই আজ বিপদের মুখে। পর্যাপ্ত পরিকাঠামোর অভাবে তাঁরাই আক্রান্ত হয়ে পড়ছেন করোনায়, বাড়ছে প্রাণ সংশয়ের আশঙ্কাও। ইতিমধ্যেই অনেকেই প্রাণ হারিয়েছেন করোনার কবলে, আর তাই এবার এবিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দৃষ্টি আকর্ষণ করল ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ)। 

আইএমএ-এর তরফে প্রধানমন্ত্রীকে একটি চিঠি লিখে জানানো হয়েছে, সারা দেশে এখনও পর্যন্ত ৮৭ হাজার স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ৫৭৩ জনের। চিঠিতে আইএমএ জানিয়েছে, স্বাস্থ্য পরিষেবায় ম্যানপাওয়ার খুবই গুরুত্বপূর্ণ। সারা দেশে পরিষেবা এবং পরিকাঠামো গ্রহণ করা অত্যন্ত আবশ্যিক। জেলায় জেলায় চিকিৎসক ও চিকিৎসাকর্মী নিয়োগের ক্ষেত্রে বিস্তর ফারাক রয়েছে। তাঁদের সকলের কাজের ধরণ আলাদা তাই জেলাভিত্তিক প্রয়োজনীয় পরিকাঠামোর অভাব রয়েছে। 

গত সপ্তাহেই চিকিৎসক এবং সাস্থ্যকর্মীদের মধ্যে করোনার সংক্রমণ সংক্রান্ত এই তথ্য পেয়েছে ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের তরফে প্রকাশিত রাজ্যভিত্তির সরকারি তথ্য দেখা গিয়েছে, ২৮ অগস্ট পর্যন্ত সংগ্রহ করা তথ্য অনুসারে ৬টি রাজ্যের নাম উঠে এসেছে যেখানে মোট ৮৭,১৭৬ জন আক্রান্তের মধ্যে ৭৪% চিকিত্‍সক ও স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত। সেই ৬টি রাজ্যের তালিকায় নাম রয়েছে মহারাষ্ট্র, কর্নাটক, তামিলনাড়ু, দিল্লি, পশ্চিমবঙ্গ এবং গুজরাটের।
Blogger দ্বারা পরিচালিত.