তবে কি এবার প্রধানমন্ত্রী যাবেন হোম কোয়ারেন্টাইনে? গুরুত্বপূর্ণ প্রশ্নের মুখে নরেন্দ্র মোদী


Odd বাংলা ডেস্ক: গত সপ্তাহে রাম জন্মভূমি ট্রাস্টের প্রধান নৃত্য গোপাল দাসের করোনা টেস্ট পজিটিভ আসার পর শিবসেনার মুখপত্র 'সামানা'য় রবিবার একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন উত্থাপন করেছে, আর তা হল, গত ৫ অগাস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে নৃত্য গোপাল দাসের সঙ্গে একই মঞ্চে উপস্থিত ছিলেন, তাঁর শরীরে করোনা ধরা পড়েছে, তবে কি তিনি নিয়ম অনুসারে হোম কোয়ারেন্টাইনে যাবেন?

'সামনা'-র সম্পাদকীয় বিভাগে লেখা হয়েছে, '৭৫ বছর বয়স্ক মহান্ত নৃত্য গোপাল দাস রামমন্দিরের ভূমিপূজনের দিন উপস্থিত ছিলেন। সেইদিনের একাধিক ফটোগ্রাফ এবং ভিডিও ফুটেজে দেখা গিয়েছে, তাঁর মুখে মাস্ক ছিল না। সেইভাবেই তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং আরএসএস প্রধান মোহন ভাগবতের সংস্পর্শে এসেছেন। প্রধানমন্ত্রী শ্রদ্ধা জ্ঞাপনের জন্য নৃত্য গোপাল দাসের হাত ধরেছিলেন। তাহলে আমাদের প্রধানমন্ত্রী কি কোয়ারেন্টাইনে যাবেন?'

সামনা-এ আরও লেখা হয়, 'বর্তমানে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠার পরে অমিত শাহও আইসোলেশনে রয়েছেন। এমনকি প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়রও করোনা পজিটিভ দেখা গিয়েছে এবং তাঁর স্বাস্থ্যের অবস্থাও উদ্বেগজনক। বর্তমানে মন্ত্রীসভার সকল সদস্য, আমলা, সংসদরা মারাত্মক সংক্রমণের আক্রান্ত হওয়ার ঝুঁকিতে রয়েছেন।'

প্রসঙ্গত শিবসেনার মুখপত্রে আরও উল্লেখ করা হয়েছে যে, অযোধ্যার ঐতিহাসিক রামমন্দিরের ভূমিপূজনের অনুষ্ঠানে রামমন্দির ট্রাস্টের প্রধান নৃত্য গোপাল দাস-এর আহ্বানে ১৭৫জন বিশেষ অতিথি সেই অনুষ্ঠানে অংশ নিতে এসেছিলেন। কড়া নিরাপত্তা বলয়ের পাশাপাশি উপস্থিত সকলে সামাজিক দূরত্ব এবং কোভিড-১৯ প্রোটোকল মেনে চলেছিলেন। করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণেই, যোগী আদিত্যনাথ ছাড়া, আর কোনও রাজ্যের মুখ্যমন্ত্রীকেই এই ঐতিহাসিক অনুষ্ঠানে আমন্ত্রিত করা হয়নি।

উল্লেখযোগ্যভাবে, শিবসেনার বিধায়ক প্রতাপ সারনায়েক মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের হয়ে এই আমন্ত্রণ চেয়েছিলেন, কারণ প্রয়াত শিবসেনা সুপ্রিমো বাল ঠাকরে রামমন্দির তৈরির ক্ষেত্রে অগ্রণী ভুমিকা পালন করেছিলেন এবং রাম মন্দির তৈরি করতে চেয়েছিলেন। প্রতাপ সারনায়েক আরও বলেছিলেন যে, উদ্ধব ঠাকরে বারবার রাম মন্দিরের দাবিতে নেতৃত্ব দিয়েছেন এবং তাই তাঁকে 'ভূমিপূজন' করার জন্য আমন্ত্রণ জানানো উচিত।
Blogger দ্বারা পরিচালিত.