বন্ধ করে দেওয়া হল মাইকে আজান, নতুন নির্দেশ জারি



Odd বাংলা ডেস্ক: উচ্চশব্দে আজানে আপত্তি জানিয়ে প্রতিবেশীর করা আবেদনের পরিপ্রেক্ষিতে দক্ষিণ আফ্রিকার একটি মসজিদে মাইকে আজান বন্ধের নির্দেশ দিয়েছেন আদালত। ডারবানের কাজুলু-নাটাল হাইকোর্টের বিচারক সিডবেল এনগাদি এই আদেশ দেন। আদেশে বলা হয়, মসজিদের সড়কের বিপরীত পাশে থাকা ওই বাসিন্দার বাড়িতে যাতে আজানের শব্দ না যায়। হিন্দু ধর্মাবলম্বী চন্দ্র ইল্লোরি দক্ষিণ আফ্রিকার ইসিপিঙ্গো সৈকত এলাকায় মাদরাসা তালেমুদ্দীন ইসলামিক ইনস্টিটিউটের বিপরীত দিকের বাসিন্দা। 

 তার যুক্তি, আজানের শব্দ তাকে নিজ সম্পত্তির মালিকানা ভোগ থেকে বঞ্চিত করে। তবে আদালতের এই আদেশের বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছে মসজিদ কর্তৃপক্ষ। আরো পড়ুন: ঘরে বসে পরীক্ষা, ভবিষ্যত নিয়ে মিশ্র প্রতিক্রিয়া অভিভাবকদের বিশ্ব আজ আতঙ্কিত অতিক্ষুদ্র এক ভাইরাসের সংক্রমণ দ্বারা। করোনা পরিস্থিতিতে সারাদেশের শিক্ষাব্যবস্থা স্থবির হয়ে পরায় পিছিয়ে পরা শিক্ষার্থীদের এগিয়ে নিতে বাসায় অভিভাবকদের তত্ত্বাবধায়নে অর্ধ-বার্ষিক বা প্রাক-নির্বাচনী পরীক্ষার সময়সূচি ঘোষণা করেছে সিদ্ধিরগঞ্জের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান। এমনকি কয়েকটি প্রতিষ্ঠানে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বলেও খোঁজ নিয়ে জানা যায়। বাসায় পরীক্ষা নেওয়া নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে অভিভাবকদের মধ্যে। 

এর মধ্যে নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের মিজমিজি পশ্চিম পাড়া উচ্চ বিদ্যালয়ে কোভিড-১৯ এর কারণে বাসায় অভিভাবকদের তত্ত্বাবধায়নে পরীক্ষা আগামীকাল রবিবার (৩০ আগষ্ট) থেকে শুরু হওয়ার কথা রয়েছে। তবে এই করোনা মহামারীর মধ্যে বিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধ থাকা সত্বেও চলতি বছরের জুন মাস পর্যন্ত বেতন ও পরীক্ষার ফিসহ যাবতীয় পাওনা পরিশোধ করতে পরীক্ষার রুটিনের মধ্যে উল্লেখ করে দেয় কর্তৃপক্ষ।
Blogger দ্বারা পরিচালিত.