Breaking News: প্রয়াত দেশের প্রথম বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়


Odd বাংলা ডেস্ক: অবশেষে লড়াইয়ের অবসান। প্রয়াত হলেন দেশের প্রাক্তন তথা প্রথম বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর।

গত ৯ অগাস্ট রাতে বাথরুমে পড়ে গিয়ে কপালে চোট পান প্রণববাবু। পরদিন সকালে সকালে তাঁকে আর অ্যান্ড আর হাসপাতালে নিয়ে আসা হয়। সিটি স্ক্যানে ধরা পড়ে, তাঁর মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে গিয়েছে, যাকে চিকিৎসার পরিভাষায় বলা হয় 'সাবডিউরাল হেমাটোমা'।ক্লটের জন্য সোমবার মস্তিষ্কে জরুরি অস্ত্রোপচার করা হয়েছে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের। ঝুঁকি না-নিয়েই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।


রবিবার রাতে তাঁর স্বাস্থ্যের অবনতি হয়েছিল বলে জানিয়েছিল দিল্লির সেনা হাসপাতাল এবং তার জেরে 'সেপটিক শক-এ চলে গিয়েছিলেন তিনি। ফুসফুসের সংক্রমণের কারণেই 'সেপটিক শক'- চলে গিয়েছিলেন তিনি কিন্তু লাগাতার বিশেষজ্ঞদের পর্যবেক্ষণে ছিলেন তিনি। 

রাজনীতির লড়াকু এবং বর্ষীয়ান এই রাজনীতিবিদ জীবনের শেষদিন পর্যন্ত লড়াই করে গিয়েছেন। গভীর কোমায় আচ্ছন্ন থেকে তাঁর শারীরিক অবস্থার কখনও উন্নতি কখনও অবণতি দেখা গিয়েছে। অবশেষে জীবনযুদ্ধে লড়াইয়ের অবসান হল। প্রাক্তন রাষ্ট্রপতির মৃত্যুতে শোকস্তব্ধ সমগ্র রাজনৈতিক মহল।
Blogger দ্বারা পরিচালিত.