১ অক্টোবর থেকে শুরু কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা, ফলপ্রকাশ হবে ৩১ তারিখের মধ্যে


Odd বাংলা ডেস্ক: অবশেষে কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার প্রস্তুতির শুরু। আগামী ১ অক্টোবর থেকে শুরু হতে চলেছে কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুসারে ইউজিসির নির্দেশ মেনে আগামী ১ থেকে ১৮ অক্টোবর পর্যন্ত চলবে কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত সেমেস্টারের পরীক্ষা। 

আর পরীক্ষার ফল প্রকাশ করতে হবে আগামী ৩১ অক্টোবরের মধ্য। আজ শিক্ষামন্ত্রী এবং উপাচার্য বৈঠকে সিদ্ধান্ত নিয়ে এই নির্দেশ দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পাশাপাশি আরও জানানো হয়েছে সুপ্রিম কোর্টের নির্দেশিকা মেনে চলতে হবে। তবে কীভাবে পরীক্ষা নেওয়া হবে তা ঠিক করবে বিশ্ববিদ্যালয়গুলিই। সরকারের তরফে আলাদা করে কোনও নির্দেশিকা জারি করা হবে না বলেই জানানো হয়েছে এই নির্দেশিকায়। 


ইতিমধ্যেই রাজ্যের তিনটি বিশ্ববিদ্যালয়ের তরফে পরীক্ষা না নিয়েই পরীক্ষার ফল প্রকাশ করে দেওয়া হয়েছে। জানা গিয়েছে, তাদেরকেও নির্দেশিকা মেনে ওই সময়সীমার মধ্যেই পরীক্ষা শেষ করে ফল ঘোষণা করতে হবে। তবে ইউজিসি-র নির্দেশিকা অনুসারে কলেজ-বিশ্ববিদ্যালয়গুলি অনলাইন, অফলাইন, অনলাইন-অফলাইন -এই তিন পদ্ধতির মধ্যে যেকোনও একটি পদ্ধতি মেনে পরীক্ষা নিতে পারে, তবে তা নির্ভর করলে বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তের ওপর। 
Blogger দ্বারা পরিচালিত.