সেপ্টেম্বর থেকে রাজ্যে কমতে চলেছে মদের দাম, আগের দামেই মদ পাবেন সুরাপ্রেমীরা


Odd বাংলা ডেস্ক: সুরাপ্রেমীদের জন্য সুখবর নিয়ে এল রাজ্য সরকার।সবকিছু ঠিকঠাক থাকলে আগামী সেপ্টেম্বর থেকেই কমতে চলেছে মদের দাম। করোনা আবহে মদ কেনার জন্য যে অতিরিক্ত কর দিত হত এবার থেকে তা আর দিতে হবে না। রাজ্য প্রশাসন সূত্রে এমনটাই খবর। 

প্রসঙ্গত, চলতি বছর মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে করোনাভাইরাস মোকাবিলায় সারা দেশজুড়ে লকডাউন ঘোষণা করা হয়। আর তখন থেকে বন্ধ ছিল মদের দোকান। এরপর তৃতীয় পর্যায়ের লকডাউনে অর্থাত মে মাস থেকে কেন্দ্রীয় সরকারের তরফে মদের দোকানের ওপর নিষেধাজ্ঞা তুলে দেওয়া হয়। 
তারপর থেকে মদের দোকানে লাইন ছিল চোখে পড়ার মতো। মদের লাইনের ভিড় অনেকটা দুর্গারপুজোর ঠাকুর দেখার লাইনের মতো ছিল। আর পুলিশ প্রশাসন কার্যত হিমশিম খাচ্ছিল সেই ভিড় সামাল দিতে। করোনা আবহে মদের ওপর বসানো হয়েছিল অতিরিক্ত ৩০ শতাংশ কর। কিন্তু তাতেও কুছ পরোয়া নেহি। দিনভোর লাইন দিয়ে মদের দোকানে দীর্ঘ অপেক্ষা দেখা গিয়েছিল সুরাপ্রেমীদের। 

কিন্তু বর্তমান পরিস্থিতিতে অতিরিক্ত দাম দিয়ে মদ কেনায় আগ্রহী নন গ্রাহকরা। কাজের আকাল, মাইনেতে কাটছাঁট, সংসারে অনটন ইত্যাদি নানা কারণে অনেকেই অতিরিক্ত অর্থ ব্যায় করে সুরা কিনছেন না। আর সেই কারণে মদ বিক্রিতে ভাটা পড়ায় রাজ্য সরকারের তরফে অতিরিক্ত কোভিড কর তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.