সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৬ লক্ষের গণ্ডি ছাড়াল, মৃত্যু হয়েছে ৫০ হাজার মানুষের, সুস্থ ১৯ লক্ষ


Odd বাংলা ডেস্ক: ভারতে করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে আজ পর্যন্ত ৫০ হাজার মানুষ করোনায় প্রাণ হারিয়েছন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত তথ্যে বলা হয়েছে শেষ ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে ৫৮ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। একদিনে নতুন করে মৃত্যু হয়েছে ৯৪১ জনের। সারা দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৬ লক্ষের গণ্ডি ছাড়াল। 

মহামারী দ্বারা তৃতীয় সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ হল ভারত। বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেওয়া তথ্য অনুসারে, ভারত গত ১৩ দিন ধরে বিশ্বজুড়ে  দৈনিক রেকর্ড মাত্রায় সংক্রমণ হয়েছে ভারতে, যা মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের এক দিনের রেকর্ডকেও থাপিয়ে গিয়েছে। গত সপ্তাহে ব্রিটেনকে পিছনে ফেলে দিয়ে ভারত করোনায় মৃতের নিরিখে বিশ্বে চতুর্থ স্থান অধিকার করেছে। 

তবে স্বস্তির খবর সারা দেশে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৯.১৯ লক্ষ মানুষ যার ফলে আজ সকাল পর্যন্ত সারা দেশে করোনায় সুস্থতার হার বেড়ে ৭২.৫১ শতাংশ। কেন্দ্রীয় সরকারের দেওয়া তথ্য অনুসারে, এ পর্যন্ত তিন কোটিরও বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশে আনুমানিক ১৩০ কোটি লোকের জনসংখ্যা রয়েছে এবং একজন রোগীর পুরোপুরি সুস্থ হওয়া পর্যন্ত একাধিকবার নমুনা পরীক্ষা করা যেতে পারে। গতকাল প্রায় ৭.৩১ লক্ষ নমুনা পরীক্ষা করা হয়েছিল।

গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্র, অন্ধ্র প্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু এবং উত্তর প্রদেশে সর্বাধিক সংখ্যক কোভিড মামলা রেকর্ড করা হয়েছে। এই পাঁচটি রাজ্য থেকে সর্বাধিক মৃত্যুর সংখ্যাও রেকর্ড হয়েছে।
Blogger দ্বারা পরিচালিত.