খানিকটা স্বস্তি, দেশে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা কমল, শেষ ২৪ ঘণ্টায় সংক্রমিত ৫৩,৭০১জন


Odd বাংলা ডেস্ক: মঙ্গলবার সকাল ৯টার সময় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যানে উঠে এসেছে এক স্বস্তির খবর। জানা গিয়েছে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই কমেছে। একদিনে  নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৩,৭০১জন। বিষয়টি খানিকটা হলেও স্বস্তিদায়ক। তবে শেষ ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৮৭১ জন করোনা রোগীর। 

মঙ্গলবার সকাল পর্যন্ত সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে গিয়ে হল ২২ লক্ষ ৬৮ হাজার ৬৭৬। সারা দেশে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৫ লক্ষ ৮৩ হাজার ৪৯০ জন। সারা দেশে এই মুহূর্তে চিকিৎসাধীন রয়েছেন ৬ লক্ষ ৩৯ হাজার ৯২৯ জন করোনা রোগী। অন্যদিকে এখনও পর্যন্ত সারা দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৫ হাজার ২৫৭ জনের। 

সারা বিশ্বে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের হদিশ মিলিছে আমেরিকায় । সেখানে আক্রান্ত ৫,০৮৮,৫১৬ জন। দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল, সেখানে আক্রান্তের সংখ্যা ৩,০৫৭,৪৭০ জন। গত কয়েকদিন ধরে ভারতে একদিনে করোনা আক্রান্তের হার ছিল সর্বোচ্চ। প্রতিদিন ৬০ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছিলেন, যা আমেরিকা আর ব্রাজিলকেও পিছনে ফেলে দিয়েছিল। সেই নিরিখে শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা কিন্তু কমেছে। 

সরকার আরও জানিয়েছে যে, সারা দেশে করোনায় সক্রিয় ২৮.২১ শতাংশ, সুস্থতার হার ৬৯.৮০ শতাংশ এবং দেশে মৃত্যুর হার ১.৯৯ শতাংশ। 
Blogger দ্বারা পরিচালিত.