রাম মন্দিরের ভূমিপূজনে ১৫১টি নদী এবং ৩টি সমুদ্রের জল উৎসর্গ করছেন রামভক্ত দুই ভাই


Odd বাংলা ডেস্ক: আর কেবল সময়ের অপেক্ষা আর তারপরই সেই মাহেন্দ্রক্ষণ, যখন অযোধ্যার রাম মন্দিরের ভূমিপূজন অনুষ্ঠিত হবে। আর এই বিশেষ পূজার্চনার জন্য দেশের ১৫১টি নদী এবং তিনটা সমুদ্র থেকে জল সংগ্রহ করেছেন দুই ভাই। আর সেই জল তাঁরা নিয়ে এসেছেন অযোধ্যার রাম মন্দিরে।

রাধে শ্যাম পান্ডে এবং পন্ডিত ত্রিফলা নামে দুই ভাই জৌনপুর জোলার বাসিন্দা। শুধু তাই নয়, এই দুই ভাই ভারতের বিভিন্ন নদ-নদী এবং সমুদ্র থেকে জল সংগ্রহ করার পাশাপাশি শ্রীলঙ্কার ১৬টা জায়গা থেকে মাটি সংগ্রহ করে আসছেন সেই ১৯৬৮ সাল থেকে। রাধে শ্যাম পান্ডের কথায়, 'এ আমাদের চিরকালের স্বপ্ন ছিল যে, যখনই রাম মন্দির নির্মাণের কাজ শুরু হবে, তখন আমরা সারা দেশের নদী এবং শ্রীলঙ্কার মাটি উপহার দেব। আমরা শ্রীলঙ্কার ১৬টি জায়গার মাটি এবং দেশের ১৫১টি নদী, ৩টি সমুদ্র থেকে জল সংগ্রহ করেছি।'
১৯৬৮ সাল থেকে ২০১৯ সালের মধ্যে দুই ভাই পায়ে হেঁটে, সাইকেল চড়ে, বাসে-ট্রেনে-এরোপ্লেনে করে ঘুরে ঘুরে বিভিন্ন জায়গার মাটি সংগ্রহ করেছি। প্রসঙ্গত, সুপ্রিম কোর্ট গত ২০১৯ সালের ৯ নভেম্বর কেন্দ্রীয় সরকারকে রাম মন্দির নির্মাণের জন্য অযোধ্যার জায়গাটি হস্তান্তর করার নির্দেশ দিয়েছিল। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অযোধ্যার রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এই পবিত্র ধামে আয়োজিত বিশে। অনুষ্ঠানের পরে অযোধ্যাতে রাম মন্দিরের নির্মাণকার্য শুরু হবে। এই বিশেষ তিথিতে যেখানে সাধুসন্ত, সরকারের শীর্ষ নেতৃত্ব, আরএসএস এবং হিন্দু সংস্থার শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।
Blogger দ্বারা পরিচালিত.