ইতিহাসে এই প্রথম, স্বাধীনতা দিবসের দিন জাতীয় পতাকা উত্তোলিত হবে নিউ ইয়র্কের টাইমস স্কোয়ারে


Odd বাংলা ডেস্ক: ইতিহাসে এই প্রথমবার নিউ ইয়র্ক সিটির টাইমস স্কোয়ারে উত্তলিত হবে ভারতের তেরঙ্গা জাতীয় পতাকা। জানা গিয়েছে, এই বছর স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে ভারত-বংশোদ্ভূত একটি শীর্ষস্থানীয় দল টাইমস স্কোয়ারে ভারতের জাতীয় পতাকা উত্তোলন করবে। 

চলতি বছরের স্বাধীনতা দিবস উদযাপনে অনেককিছুই প্রথমবারের জন্য দেখা যাবে। কারণ একেই করোনা আবহে স্বাধীনতা দিবস উদযাপনে অন্যান্যবারের থেকে এবার অনেক বেশি করে বাধা-নিষেধ আরোপ করা হয়েছে। তেমনই ভারতের স্বাধীনতা দিবসে মার্কিন মুলুকে উড়বে দেশের জাতীয় পতাকা। 


নিউ ইয়র্ক, নিউ জার্সি এবং কানেক্টিকাটের ট্রি-স্টেট এলাকার ফেডারেশন অব ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন-এর তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, এই ১৫ অগাস্টে তেরঙ্গা উত্তোলন করে এক নতুন ইতিহাস সৃষ্টির করতে চলেছেন তাঁরা। ঐতিহাসিক টাইমস স্কোয়ারে সম্পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদার সঙ্গে জাতীয় পতারা উত্তোলিত হবে। 


প্রসঙ্গত, এর আগে টাইমস স্কোয়ারে কখনও জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। সেদিনের অনুষ্ঠানের গেস্ট অব অনার পাবেন নিউ ইয়র্কে নিযুক্ত ভারতের কনসাল জেনারেল রণধীর জয়সওয়াল। ফেডারেশন অব ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন-এর তরফে আরও জানানো হয়েছে, পতাকা উত্তোলনের পাশাপাশি এম্পায়ার স্টেট বিল্ডিংও সজ্জিত হবে তেরঙ্গা তথা গেরুয়া, সাদা এবং সবুজ রঙের আলোয়। তবে এই লাইটিং সেরিমনির আয়োজন করা হয়েছে ১৪ অগাস্টে। বলাবাহুল্য টাইমস্ স্কোয়ারের এই অনুষ্ঠান মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী ভারতীয়দের তাঁদের দেশের প্রতি শ্রদ্ধা-সম্মান ও ভালবাসার প্রতীক। প্রসঙ্গত এই বছরেইফেডারেশন অব ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ৫০ বছর পূর্ণ করছে।
Blogger দ্বারা পরিচালিত.