দর্শক ছাড়াই রেড রোডে ৭৪ তম স্বাধীনতা দিবস উদযাপন



Odd বাংলা ডেস্ক: রেড রোডে উপস্থিত থেকে স্বাধীনতা দিবস উদযাপনের সাক্ষী থাকা গর্বের বিষয়। প্রত্যেক বছর তাই রেড রোডে স্বাধীনতা দিবস উদযাপনের সাক্ষী থাকতে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন হাজার হাজার মানুষ। কিন্তু করোনা আবহে এবছর স্বাধীনতা দিবস রেড রোডে বসে দেখার সুযোগ থাকছে না। 

রেড রোডে স্বাধীনতা দিবসে উদযাপনের অনুষ্ঠানকে যতটা সম্ভব জমায়েত মুক্ত রাখা হচ্ছে। তাই রেড রোডে দর্শক ঢোকায় এবছর অনুমতি দেওয়া হয়নি। সূত্রের খবর, শুধুমাত্র রাজ্যের মন্ত্রী, আমলা এবং ডিজি-সিপি-সহ পদস্থ পুলিশ কর্তারাই উপস্থিত থাকবেন অনুষ্ঠানে। থাকবেন কয়েকজন সেনা অফিসারও। 

১০০ থেকে ১২০ জন অতিথি উপস্থিত থাকবেন রেড রোডে। প্রত্যেকের বসার আসনের মাঝে কমকরে সাত ফুট দূরত্ব রাখা হবে। পতাকা উত্তোলন ছাড়া মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে হওয়া অন্য অনুষ্ঠানের সময়ও কাটছাট করা হচ্ছে বলেই খবর। কমছে ট্যাবলোর সংখ্যাও। ২০ থেকে ২৫ মিনিটের মধ্যেই অনুষ্ঠান শেষ করার প্রস্তাব দেওয়া হয়েছে রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরকে। 

তারাই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। লালবাজার সূত্রে জানা গিয়েছে, এবারের অনুষ্ঠানে ডাক্তার, নার্স, পুলিশ, পুরকর্মী-সহ মোট ২৫ জন ফ্রন্টলাইন যোদ্ধাকে বিশেষ স্মারক দাওয়া হবে। যারা করোনাকালে মানুষের সেবা করতে গিয়ে আক্রান্ত হয়েছিলেন এবং পরে সুস্থ হয়ে আবার কাজে যোগ দিয়েছেন তাদের মধ্যে থেকেই বাছাই করা ২৫ জন করোনা যোদ্ধাকে স্মারক তুলে দেওয়া হবে।
Blogger দ্বারা পরিচালিত.