করোনা আবহে ১৭টি রাজ্যের মহিলাদের ১২ লক্ষ স্যানিটারি প্যাড বিতরণ করেছেন IRS অফিসার 'প্যাড ওম্যান'


Odd বাংলা ডেস্ক: করোনা আবহে অসহায় আর্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন অনেকে। আজ আপনাদের বলব এমনই এক মহিলার কথা যিনি করোনা পরিস্থিতি হয়ে উঠেছেন 'প্যাড ওম্যান'। লকডাউন পরিস্থিতিতে দেশের ১৭টি রাজ্যের প্রায় ১০ লক্ষ মহিলা স্যানিটারি প্যাড থেকে বঞ্চিত ছিলেন। লকডাউন চলার জন্য আশেপাশের বহু দোকান-পাট বন্ধ থাকায় অনেকেই প্যাড কিনতে পারেননি। 

তাঁদের সবার পাশে দাঁড়িয়েছেন আইআরএস অফিসার আমান প্রীত। তিনি নিরলসভাবে মহিলাদের জন্য স্যানিটেশনের মান উন্নত করার লক্ষ্যে কাজ করে গিয়েছেন এবং বিভিন্ন সামাজিক সংস্থা, এনজিও কর্মীদের সহায়তার জন্য তাদের কাছে পৌঁছেছিলেন। 

আয়কর কমিশনের যুগ্ম কমিশনার হিসাবে দিল্লিতে কর্মরত, ২০১০ ব্যাচের কর্মকর্তা আমান প্রীত জানতে পেরেছিলেন যে প্রায় ৫০ শতাংশ মহিলা স্যানিটারি প্যাড ব্যবহার করছেন না। এই খবর পেয়ে চুপ করে বসে থাকতে পারেননি তিনি। খবর পেয়ে, তিনি তাঁর সহপাঠী, বন্ধুবান্ধব এবং সিঙ্গিনি সিহেলি ট্রাস্টের সহায়তায় তিনি পরবর্তীকালে গোটা দেশে প্রায় ১২ লক্ষ স্যানিটারি প্যাড বিতরণ করতে পেরেছেন।

পঞ্জাবের লুধিয়ানাতে জন্মগ্রহণ ও বেড়ে ওঠা আমান প্রীতের কথায়, ব্যক্তিগত স্বাস্থ্যবিধি ও ঋতুস্রাবের সময়ে স্বাস্থ্যবিধি মেনে যত্ন নেওয়া একান্ত প্রয়োজন। আর তা মেনে চললেই নভেল করোনভাইরাসের বিরুদ্ধে লড়াই করা সম্ভব। 

স্বাস্থ্য ও অন্যান্য জরুরী পরিস্থিতিতে অভাবী বিভাগের কর্মীদের এবং তাদের সঙ্গে সম্পর্কিত ব্যক্তিদের সহায়তার জন্য আয়কর আধিকারিকদের দ্বারা গঠিত কোভিড রেসপন্স টিমের সঙ্গে একজোট হয়ে কাজ করে গিয়েছেন আমান প্রীত।
Blogger দ্বারা পরিচালিত.