শারীরিক অসুস্থতার জন্য পদত্যাগ করলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে


Odd বাংলা ডেস্ক: শারীরিক অবস্থার কারণে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। শুক্রবার সংবাদমাধ্যমে তিনি জানিয়েছেন, শারীরিক অসুস্থতার কারণেই দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। প্রসঙ্গত, তিনি বেশ কয়েক বছর ধরে আলসারেটিভ কোলাইটিস তথা অন্ত্রের প্রদাহের সমস্যায় ভুগছেন। কিন্তু সম্প্রতি তাঁর অবস্থা আরও খারাপ হয়েছে বলে খবর। ৬৫ বছর বয়সী শিনজো আবে জাপানের ইতিহাসে সবচেয়ে দীর্ঘকালীন প্রধানমন্ত্রী।

শুক্রবার টোকিওতে একটি সংবাদ সম্মেলন করে শিনজো আবে বলেন, যদিও তাঁর দায়িত্বের মেয়াদ আরও এক বছর রয়েছে এবং তাঁর আরও অনেক চ্যালেঞ্জ মোকোবিলা করার কথাও রয়েছে। কিন্ত তিনি সিদ্ধান্ত নিয়েছেন দায়িত্ব প্রত্যাহার করে নেওয়ার। এপ্রসঙ্গে তিনি দেশের মানুষের কাছে ক্ষমাও চান, তিনি তাঁর দায়িত্ব পালনে অক্ষম হওয়ার কারণে। জাপানের সংবাদমাধ্যম সূত্রে খবর, বেশ কিছুদিন ধরেই প্রধানমন্ত্রী শিনজো আবের শারীরিক অবস্থা ভাল নয়। মাঝে মধ্যে জ্বর আসছে ও শরীরও দুর্বল হয়ে পড়ছে। ফলে গত কয়েকদিনের মধ্যে দু'বার হাসপাতালেও যেতে হয়েছে তাঁকে।

আর এরপরই তাঁর পদত্যাগের বিষয়ে গুঞ্জন শুরু হয়। শুক্রবার সেই গুঞ্জন স্পষ্ট হয়, যখন জানা যায় প্রধানমন্ত্রী আবের শারীরিক অবস্থা ভাল নয়। যত দিন যাচ্ছে, ততই খারাপ হচ্ছে। ফলে দেশের নেতৃত্বে সমস্যা হচ্ছে বলেই মনে করছেন প্রধানমন্ত্রী নিজে। তাই দেশের উন্নয়নের স্বার্থে পদত্যাগ করার সিদ্ধান্ত নিলেন শিনজো আবে।
Blogger দ্বারা পরিচালিত.