অপরাধীর তালিকায় ক্ষুদিরাম, নিন্দার ঝড় ইন্টারনেটে



Odd বাংলা ডেস্ক: ভারতের ব্রিটিশবিরোধী বিপ্লবী ক্ষুদিরাম বসু। সেই অগ্নিযুগের মহান শহীদের ছবি দাগী অপরাধীর তালিকায় জ্বলজ্বল করছে। আর এতেই ফুঁসে ওঠেছেন নেটিজেনরা। মূল ঘটনা হলো—ভারতীয় পরিচালক কেন ঘোষ নির্মাণ করেছেন ‘অভয় ২’ নামে ওয়েব সিরিজ। ওটিটি প্ল‌্যাটফর্মে মুক্তি পেয়েছে এটি। এতেই দেখা যায় দাগী অপরাধীদের তালিকায় ক্ষুদিরাম বসুর সাদা-কালো একটি ছবি জ্বলজ্বল করছে। এহেন কাণ্ডে নেট দুনিয়ায় নিন্দার ঝড় বইছে। 

 এস নাজিয়া হাসান নামে একজন লিখেছেন—বাঙালি বিপ্লবী হিরো ক্ষুদিরাম বসুকে ‘ওয়ান্টেড ক্রিমিনাল’ বলা হচ্ছে! যদি ওই ছবি ক্ষুদিরামের না হয়ে আন্নাদুরাই অথবা এনটি রামারাও (চিত্রনায়ক)-এর হতো তবে দক্ষিণ ভারতে কেমন আগুন জ্বলতো তা কি কল্পনা করতে পারেন? বাঙালি বলেই কি এত অবহেলা? নেহাল নামে একজন লিখেছেন—এটি খুবই দুঃখজনক! পরিচালক বাঙালি হয়েও ক্ষুদিরামকে চেনেন না? স্বাধীনতা দিবসে বাঙালিকে ভালোই উপহার দিলেন।পরিচালক মানুষের মনোযোগ চেয়েছিলেন। আর খুব নিখুঁতভাবে তিনি এই বিতর্ক তৈরি করেছেন। 

এমন অসংখ‌্য মন্তব‌্য ভেসে বেড়াচ্ছে নেট দুনিয়ায়। সর্বশেষ নেটিজেনদের ক্ষোভের মুখে ক্ষমা চেয়েছেন ওটিটি কর্তৃপক্ষ ও পরিচালক কেন ঘোষ। গত ১৪ আগস্ট জি-ফাইভে মুক্তি পেয়েছে ‘অভয় ২’ ওয়েব সিরিজ। এতে অভিনয় করেছেন—কুনাল খেমু, রাম কাপুর প্রমুখ।
Blogger দ্বারা পরিচালিত.