রাশিয়ার করোনা টিকার ওপর আস্থা মেক্সিকোর, শরীরে প্রথম টিকা নেবেন মেক্সিকোর প্রেসিডেন্ট


Odd বাংলা ডেস্ক: রাশিয়ার তৈরি করোনার ভ্যাকসিনে আস্থা প্রকাশ করেছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রে ম্যানুয়েল লোপেজ় ওবরাডোর। আর সেই কারণেই রাশিয়ার তৈরি ভ্যাকসিন স্বেচ্ছায় নিজের শরীরে গ্রহণ করবেন বলে জানিয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট। 

প্রসঙ্গত, রাশিয়ার তৈরি টিকার হিউম্যান ট্রায়াল নিয়ে বিশেষজ্ঞরা বিভিন্নরকমের প্রশ্ন তুলেছেন। করোনার এই টিকাকে কি আদৌ মান্যতা দেওয়া যায়, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। অনেকে আবার এই নিয়ে পুতিন সরকারকে কটাক্ষও করেছে অনেকে। তাদের দাবি ক্লিনিক্যাল ট্রায়ালের এখন কেবলমাত্র ১০ শতাংশই কেবল সফল হয়েছে। অনেকে এও দাবি করেছে নিজের দেশের প্রতিপত্তি জাহির করতেই কেবল এমন তড়িঘড়ি ভ্যাকসিন আনল রাশিয়া।

তবে এই ভ্যাকসিনকে মান্যতা দিলেন মেক্সিকোর প্রেসিডেন্ট। এই টিকার প্রথম ব্যাচ তাঁরা উত্‍‌পাদন করবেন বলেও জানিয়েছেন। আর এনিয়ে যাবতীয় প্রশ্নের জট খুলতেই তিনিই প্রথম নিজের শরীরে করোনার টিকা প্রয়োগ করবেন বলেও জানিয়েছেন তিনি। মেক্সিকোর প্রেসিডেন্ট আরও জানিয়েছেন, এই টিকা তৈরি করতে AstraZeneca Plc ওষুধের কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে মেক্সিকো ও আর্জেন্টিনা।

রাশিয়ার তৈরি করোনার ভ্যাকসিনে আস্থা প্রকাশ করেছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রে ম্যানুয়েল লোপেজ় ওবরাডোর। আর সেই কারণেই রাশিয়ার তৈরি ভ্যাকসিন স্বেচ্ছায় নিজের শরীরে গ্রহণ করবেন বলে জানিয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট।
Blogger দ্বারা পরিচালিত.