দেশে প্রথম করোনা আক্রান্তের হদিশ পাওয়ার ১৯৩ দিন পর ভারতে আক্রান্তের সংখ্যা ২২ লক্ষ ছাড়াল


Odd বাংলা ডেস্ক: গত ২৪ ঘন্টায় মধ্যে ৬২,০০০-এরও বেশি মানুষ নতুন করো করোনায় আক্রান্ত হয়েছে। যার ফলে আজ সকালে ভারতে করোনা আক্রান্তের মোট সংখ্যা ২২ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, সারা দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে, ৪৪ হাজার ৩৮৬ জনের।  


তবে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক আরও জানিয়েছে, দেশে ১৫.৩ লক্ষেরও বেশি মানুষ, করোনার কবল থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে ফিরে এসেছেন। আজ সকাল পর্যন্ত সুস্থতার হার ৬৯.৩৩ শতাংশে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টার মধ্যে সারা দেশে ১,০০৭ জন করোনা রোগী মারা গিয়েছেন। 

এই নিয়ে টানা চার দিন ধরে ভারত একদিনে ৬০,০০০-এরও বেশি মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হচ্ছেন। সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লক্ষের গণ্ডি পেরিয়ে যাওয়ার তিন সপ্তাহ পরে ২০ লক্ষের গণ্ডিও পেরিয়ে গেল। ভারতে প্রথম করোনা আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছিল গত ৩০ জানুয়ার, আর তারপর থেকে আজ ১৯৩ দিনে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২২ লক্ষ পেরল। 

গত ২৪ ঘণ্টায় নতুন সারা দেশের করোনা আক্রান্তের ৭৫ শতাংশ ধরা পড়েছে যে সাতটি রাজ্যে সেগুলি হল-  মহারাষ্ট্র (১২,২৪৮), অন্ধ্রপ্রদেশ (১০,৮২০), তামিলনাড়ু (৫,৯৯৪), কর্ণাটক (৫,৯৮৫), উত্তরপ্রদেশ (৪,৫৭১), বিহার (৪,১৫৭) এবং পশ্চিমবঙ্গ (২,৯৩৯)।
Blogger দ্বারা পরিচালিত.