বিয়ে বাড়িতে ভোজ খেতে গিয়ে জানা গেল বর করোনা পজিটিভ, প্যান্ডেল ছেড়ে পালালেন সবাই



Odd বাংলা ডেস্ক: মন্ত্রোচ্চারণের পালা, হোম, সাতপাক, সিঁদুরদান সবই সারা। তখনও বিয়ের পিঁড়িতেই বসে নতুন বরকনে। কিন্তু অনাহুত অতিথিকে দেখে চমকে ওঠে দুই পক্ষই। খাওয়া বন্ধ বরযাত্রীদের। দমবন্ধ কনেপক্ষের। দরজায় সিভিক পুলিশ, স্বাস্থ্যকর্মীর দল। দুইজনের পরনে পিপিই! তাঁরা ঘোষণা করলেন, বর করোনায় আক্রান্ত। বৃহস্পতিবার দুপুরে ঝাড়গ্রামের জামবনি ব্লকে হিজলি গ্রামের ঘটনা। বিয়ের দিন দুয়েক আগে তিনি করোনার নমুনা পরীক্ষায় গিয়েছিল। রিপোর্ট এসেছে পজিটিভ! 

কিন্তু বর বাবাজীবনের কোনও উপসর্গই নেই। নেই জ্বর, হাঁচি, কাশির বালাই। তাই নিশ্চিন্ত হয়েই বিয়ে করতে এসেছিলেন তিনি। এ দিকে বর করোনা পজিটিভ শুনেই পলকে খালি খাওয়ার টেবিল। অনেকে তো অর্ধেক খাবার ফেলেই উঠে গেলেন। কিন্তু কী করবেন নববধু? 

সবে বিয়ে হয়েছে। গাঁটছড়া তো খুলবে না। নববধূকে নিয়ে পজিটিভ বর তড়িঘড়ি নিজের গ্রামে ফেরার তোড়জোড় করলেন। কিন্তু বাইরে এসে দেখেন, বরের করোনা হয়েছে শুনে ফুলে সাজানো বিয়ের গাড়ি নিয়ে চালক উধাও! শেষ পর্যন্ত সাহসে ভর করে এক প্রতিবেশী এগিয়ে এলেন। তাঁর মোটরবাইকের পিছনেই উঠে বসলেন বর-বউ। বাইক ছুটল শালপাতরা গ্রামের উদ্দেশে। অবশ্য পিছু ছাড়েনি সিভিক পুলিশ ও স্বাস্থ্যকর্মীর দল। শ্বশুরবাড়িতে কোনওমতে আচারাদি সেরেই বরকে নিয়ে রওনা হয়ে যান স্বাস্থ্যকর্মীরা। নববধু ও বাড়ির সকলেরও নমুনা সংগ্রহ করা হয়।
Blogger দ্বারা পরিচালিত.