ঠিক ১ বছর আগে ভারতরত্ন পেয়েছিলেন প্রণব মুখার্জি, বাবার আরোগ্য কামনায় 'সুন্দর' স্মৃতিচারণ মেয়ে শর্মিষ্ঠার


Odd বাংলা ডেস্ক: দেশের প্রাক্তন এবং প্রথম বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। কিন্তু আজ থেকে ঠিক এক বছর আগে গত ৮ অগাস্ট ২০১৯ সালে ভারতরত্ন সম্মান লাভ করেছিলেন প্রণববাবু। আর তার ঠিক এক বছর পরেই গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। এই কঠিন পরিস্থিতিতে পুরনো সেই আনন্দের মুহূর্তের স্মৃতিচারণ করলেন তাঁর কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। 
ঠিক এক বছর আগে দেশের সর্বোচ্চ অসামরিক পুরস্কার ভারতরত্নে ভূষিত হয়েছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। তাঁর হাতে পুরস্কার তুলে দিয়েছেন দেশের বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ। এদিন প্রণববাবুর মেয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যায় লেখেন, 'গত বছর ৮ আগস্ট আমার জন্য সবচেয়ে আনন্দের দিন ছিল, কারণ আমার বাবা ভারতরত্ন পেয়েছিলেন। ঠিক এক বছর পরে, ১০ আগস্ট, তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লেন। তাঁর পক্ষে যতটা করা যায় ঈশ্বর যেন তাই করেন এবং আনন্দ হোক বা দুঃখ- দুটোই সহ্য করে নেওয়ার ক্ষমতা যেন ঈশ্বর আমাকে দেন।' পাশাপাশি যাঁরা তাঁর জন্য উদ্বেগ প্রকাশ করেছেন, তাঁদের সকলকেই তিনি আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। 

গত বছর ৮ আগস্ট রাষ্ট্রপতি ভবনে ভারতরত্ন পুরষ্কার অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ উপস্থিত ছিলেন শীর্ষস্থানীয় নেতা-মন্ত্রীরা। তার আগে গত জানুয়ারিতে প্রাপকদের নাম ঘোষণা করার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁকে 'আমাদের সময়ের অসামান্য দেশনেতা' বলে সম্বোধন করেছিলেন।
Blogger দ্বারা পরিচালিত.