রাহুল বা প্রিয়াঙ্কা কেউই কংগ্রেস সভাপতির দায়িত্ব নিতে আগ্রহী নন, আজ গুরুত্বপূর্ণ বৈঠকে ওয়ার্কিং কমিটি


Odd বাংলা ডেস্ক: রাহুল গান্ধী বা প্রিয়াঙ্কা গান্ধী কেউই আর কংগ্রেসেরে সভাপতির দায়িত্ব নিতে আগ্রহী নন। কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর এদিন তাঁর পদ থেকে ইস্তফা দিতে চাওয়ায় নতুন সভাপতিকে বেছে নিকে হতে পারে বলে মনে করা হচ্ছে। এজন্য আজ এক গুরুত্বপূর্ণ বৈঠকের ডাক দিয়েছে কংগ্রেসেরে ওয়ার্কিং কমিটি। 

২০১৯-এর লোকসভা নির্বাচনে কংগ্রেসের হারের দায় মাথায় নিয়ে কংগ্রেসের সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছিলেন রাহুল গান্ধী। এরপর শারীরিক অসুস্থতা সত্ত্বেও দলের অনুরোধে কংগ্রেসের সভাপতির দায়িত্ব নেন সোনিয়া গান্ধী। কিন্তু দলের পূর্ণ সময়ের নেতৃত্বের দাবিতে এবং দলের সংস্কার চেয়ে সোনিয়াকে চিঠি দেন দলেরই ২০ জন শীর্ষনেতৃত্ব, আর এরপরই পদত্যাগের সিদ্ধান্ত নেন সোনিয়া। 

এই পরিস্থিতিতে কি ফের তবে কংগ্রেস সভাপতির হাল ধরবেন রাগা?ই প্রশ্নেই শুরু হয়েছে জল্পনা। তবে সূত্রের খবর রাহুল আর কংগ্রেসের সভাপতির দায়িত্ব নিতে চান না, বরং সমস্ত ইস্যুতে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে যেভাবে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তোপ দাগেন, সেটাই করবেন আপাতত। অন্যদিকে সভাপতির দায়িত্ব নিতে নাজার প্রিয়াঙ্কাও। বদলে বর্তমানে তিনি যে কংগ্রেসের জেনারেল সেক্রেটারির দায়িত্ব সামলাচ্ছেন সেটাই করে যেতে চান বলে জানা গিয়েছে সূত্র মারফত। 

দলের এমন পরিস্থিতিতে বহু নেতাই সোনিয়াকেই তাঁদের সভাপতি পদে চান। কংগ্রেস শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা এবং অধিকাংশ বর্ষীয়ান প্রদেশ কংগ্রেস সভাপতিরা সোনিয়াকেই কংগ্রেসের সভাপতি পদে চান, অন্যদিকে আর একটা অংশ চান কংগ্রেসের অন্দরে চলতে থাকা পরিবারতন্ত্রের অবসান হোক এবং গান্ধী পরিবারের বাইরে কাউকে দলের সভাপতির দায়িত্ব দেওয়া হোক। 
Blogger দ্বারা পরিচালিত.