গল্প কথা নয়, এবার বাস্তবে সন্ধান পাওয়া গেল দুমুখো বিষধর সাপের, দেখুন ভিডিও


Odd বাংলা ডেস্ক: সম্প্রতি মহারাষ্ট্রে একটি দুমুখো বিষধর রাসেলস ভাইপার সাপের হদিশ পাওয়া গিয়েছে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুসারে, মহারাষ্ট্রের কল্যাণ গান্ধার রোড এলাকায় এই দুমুখো বিষধর সাপটিকে উদ্ধার করা হয়েছে। দুমুখো সাপটি দৈর্ঘ্যে প্রায় ১১ সেন্টিমিটারে এবং  দুটি মাথার ২ সেন্টিমিটার মতো।

এই দুমুখো রাসেল ভাইপার অত্যন্ত ভয়ংকর এবং ভারতের সবচেয়ে বিষধর সাপ। এমন সাপ সচরাচর দেখতে পাওয়া যায় না। এই সাপটির কামড়ে মানুষের বেঁচে থাকার সম্ভাবনা খুবই কম। তথ্য সূত্রানুযায়ী, মহারাষ্ট্রের কল্যাণ গান্ধার রোড এলাকায় ডিম্পল শাহ নামে একজন ব্যক্তি এই শিশু বিষধর সাপটিকে দেখতে পান। এরপর তিনি 'ওয়ার রেসকিউ ফাউন্ডেশন'-এর সঙ্গে যোগাযোগ করেন। ওয়ার রেসকিউ ফাউন্ডেশন থেকে দুজন ব্যক্তি এসে সাপটিকে উদ্ধার করে নিয়ে যায়। 

বনদফতর অফিসার সুশান্ত নন্দ এই দুমুখো বিষধর সাপটিকে নিয়ে একটি ভিডিও টুইটারে আপলোড করেন। তিনি টুইটারে জানান,  'মহারাষ্ট্রে একটি দুমুখো বিষধর সাপের সন্ধান পাওয়া গেছে। এই ধরনের সাপ অস্বাভাবিক এবং সচরাচর দেখতে পাওয়া যায় না। সাপটিকে পারেলে হাফকিন ইন্সটিটিউটের কাছে হস্তান্তরিত করা হবে।এই ধরনের সাপ সচরাচর দেখতে পাওয়া না গেলেও এদের অস্তিত্বের কথা শুনতে পাওয়া গেছে বহুবার। এবছরই মে মাসের দিকে উড়িষ্যায় একটি দুমুখো উল্ফ সাপের সন্ধান পাওয়া গিয়েছিল।
Blogger দ্বারা পরিচালিত.