করোনায় ভাইকে দিন স্যানিটাইজার রাখি


Odd বাংলা ডেস্ক: করোনার দাপট ঠেকাতে ডাক্তার থেকে বিশেষজ্ঞরা নানা আবিষ্কারে মনোনিবেশ করেছে। তার ফল স্যানিটাইজার রাখি। হাতে পরলেই মারা যাবে ভাইরাস। রাখির মধ্যেই রয়েছে ৯৯ শতাংশ আইসোপ্রোপাইল অ্যালকোহল।

ঠাকুরপুকুরের স্বদেশ বসু হাসপাতাল নিয়ে এসেছে এই রাখি। ঠাকুরপুকুর অঞ্চলের নিম্নবিত্ত মানুষদের সামান্য টাকায় চিকিৎসা পৌঁছে দেওয়াই লক্ষ্য তাদের। অন্যান্য রাখির চেয়ে অল্প দামি। কিন্তু বাঁচিয়ে দেবে মহার্ঘ প্রাণ। এ রাখি হাতে পরলেই মারা যাবে ভাইরাস। 

রাখির মধ্যেই রয়েছে আইসোপ্রোপাইল অ্যালকোহল। রীতিমতো ৯৯ শতাংশ। ঠাকুরপুকুরের স্বদেশ বসু হাসপাতাল নিয়ে এসেছে এই রাখি। ঠাকুরপুকুর অঞ্চলের নিম্নবিত্ত মানুষদের সামান্য টাকায় চিকিৎসা পৌঁছে দেওয়াই লক্ষ্য যাদের, তারাই বিলি করবে এই রাখি। কীভাবে কাজ করবে স্যানিটাইজার রাখি? ছোট একটা ব্যাটারি রয়েছে এই রাখিতে। রয়েছে স্যানিটাইজার সিলিন্ডার। একটা ক্ষুদ্র নব রয়েছে। সেই নব অন করলেই স্যানিটাইজার বেরোতে থাকবে রাখির মধ্যে থেকে।বাজার চলতি শৌখিন রাখির চেয়ে দাম একটু বেশি। তবে ২৫০ টাকায় মারা যাবে ভাইরাস। আপাতত রবিবার রাখি পূর্ণিমায় এই স্যানিটাইজার রাখি বিলি করা হবে স্বদেশ বসু হাসপাতালের স্বাস্থ্যকর্মী-নার্সদের।

Blogger দ্বারা পরিচালিত.