করোনা পরিস্থিতিতে স্বাধীনতা দিবস উদযাপনে একাধিক বিধিনিষেধ, অংশগ্রহণকারীদের জন্য বিশেষ নিয়ম


Odd বাংলা ডেস্ক: করোনাভাইরাস আবহে এবার স্বাধীনতা দিবস উদযাপনে এবার একাধিক বিধিনিষেধ। সূত্রের খবর, দিল্লির লালকেল্লায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অংশ নেওয়া সেনাবাহিনি, নৌবাহিনি, বায়ু সেনাবাহিনী এবং দিল্লি পুলিশের সমস্ত অফিসারকে করোনভাইরাস মহামারীকে সামনে রেখে তাদের কার্যক্রমকে কঠোরভাবে সীমাবদ্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। জানা গিয়েছে অংশগ্রহণকারীরা বাড়ি থেকে সোজা মহড়ায় যাবেন, আবার বাড়ি ফিরে আসবেন। তাঁদের বাড়ির পরিচারিকা, রাঁধুনি এবং গাড়িচালক সকলেই কোয়রেন্টাইনে থাকবেন। 

পাশাপাশি, স্বাধীনতা দিবস উপলক্ষ্যে প্রধানমন্ত্রী এবং অন্যান্য ভিআইপি-দের উপস্থিতি বিবেচনা করে এই সতর্কতা অবলম্বন করা হচ্ছে। প্রধানমন্ত্রীকে 'গার্ড অফ অনার'-সহ একাধিক কর্মসূচিতে সামাজিক দূরত্বের নিয়মগুলি বজায় রাখা প্রায় অসম্ভব, মহামারির আবহে যে সামাজিক দূরত্ববিধি একপ্রকার আবশ্যক হয়ে দাঁড়িয়েছে। সেকারণে কর্তৃপক্ষের তরফে অতিরিক্ত সতর্কতা জারি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এবারের স্বাধীনতা দিবসে অংশগ্রহণকারী ৩৫০জন পুলিশকে দিল্লি ক্যান্টনমেন্টর নয়া পুলিশ কলোনিতে থাকার ব্যবস্থা করা হয়েছে। বিশেষ পুলিশ কমিশনার (সশস্ত্র পুলিশ) রবিন হিবু, যিনি এই সমস্ত  ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছেন, তাঁর কথায়, ৩৫০ জন কর্মী ভাল কাজ করছেন এবং তাদের কারওরই কোভিড -১৯-এর লক্ষণ নেই। 

এখনও পর্যন্ত দিল্লি পুলিশের ২৫০০ সদস্য নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্য ১৪ জনের মৃত্যু হয়েছে, তবে বেশিরভাগ আক্রান্তই সুস্থ হয়ে উঠেছেন। মহামারি পরিস্থিতিতে, প্রধানমন্ত্রী লালকেল্লায় জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার অনুষ্ঠানে, খুব কম লোককেই উপস্থিত থাকতে দেওয়া হবে। 

গত ২৪ ঘন্টায় দিল্লিতে করোনাভাইরাসের ১,৩০০ টি কেস ধরা পড়েছে, যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ১.৪ লক্ষ। শেষ ২৪ ঘণ্টায় দিল্লিতে মৃত্যু হয়েছে ১৩ জনের, যার ফলে মোট মৃতের সংখ্যা ৪,১১১-তে দাঁড়িয়েছে।
Blogger দ্বারা পরিচালিত.