কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা বাতিলের আর্জি খারিজ, পরীক্ষা হবে ৩০ সেপ্টেম্বরের মধ্যেই


Odd বাংলা ডেস্ক: কলেজ ও বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত বর্ষের পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করে দিল দেশের শীর্ষ আদালত। বিচারপতি অশোক ভূষণ, আর সুভাস রেড্ডি এবং এমআর শাহের ডিভিশন বেঞ্চ আজ জানিয়ে দিল কলেজ বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষা শেষ করতে হবে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যেই। সুপ্রিমকোর্ট আরও জানিয়ে দিয়েছে পরীক্ষা না দিলে পরীক্ষার্থীরা চূড়ান্ত বর্ষের পরীক্ষায় উত্তীর্ণ হতে পারবে না

সুপ্রিম কোর্ট সাফ জানিয়ে দিয়েছে, পরীক্ষার নির্ধারিত সময়সীমা যদি ৩০ সেপ্টেম্বরেরও পিছতে হয় তাহলে সংশ্লিষ্ট রাজ্যকে ইউজিসির কাছে আবেদন জানাতে হবে।পরীক্ষা না নিয়ে কাউকে পাশ করানো যাবে না, সব রাজ্যকেই পরীক্ষা ব্যবস্থা করতে হবে বলে সাফ জানিয়ে দিয়েছে শীর্ষ আদালত।  পরীক্ষা বাতিল করা যাবে না।

প্রসঙ্গত, করোনা মহামারির আবহে পরীক্ষা বাতিল করার দাবিতে সুপ্রিম কোর্টে একাধিক পিটিশন জমা পড়েছিল। পিটিশনে আবেদন করা হয়েছিল, করোনা সংক্রমণ ছড়ানোর পর থেকে গত কয়েক কাম ধরে কলেজ-বিশ্ববিদ্যালয়ে যাতায়াত বন্ধ, ফলে পড়াশোনাও অনিয়মিত হয়ে পড়েছে, যার ফলে ছাত্র-ছাত্রীরা অনের সমস্যার সম্মুখীন হয়েছেন। তাই চূড়ান্ত বর্ষের পরীক্ষা না নিয়ে যদি আগের বছরের বা সেমিস্টারের ফলাফলের ভিত্তিতে ছাত্র-ছাত্রীদের যাতে পাশ করিয়ে দেওয়া হয় সেই আবেদন জানানো হয়েছিল। তবে এই আবেদন মানতে চায়নি শীর্ষ আদালত। অন্যদিকে ইউজিসি-র তরফে সলিসিটার জেনারেল তুষার মেহতা জানিয়েছেন, সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্ত ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের কথা ভেবেই নেওয়া হয়েছে।
Blogger দ্বারা পরিচালিত.