রামমন্দিরের ভূমিপুজোর দিনক্ষণ ঠিক করে দিয়ে খুনের হুমকির মুখে পণ্ডিত শর্মা, তাঁর নিরাপত্তায় মোতায়েন হল পুলিশ


Odd বাংলা ডেস্ক: অযোধ্যার প্রস্তাবিত রাম মন্দিরের জন্য অগাস্টের ৫ তারিখটিকে ভূমি পূজনের জন্য নির্ধারণ করেছিলেন যিনি, সেই পণ্ডিত এনআর বিজয়েন্দ্র শর্মার নিরাপত্তা হুমকির মুখে। তাঁর নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে একজন পুলিশ অফিসার। 

কর্ণাটকের বেলগাভির বাসিন্দা পণ্ডিত শর্মা এনআর বিজয়েন্দ্র জানিয়েছেন যে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে তিনি হুমকিমুলক ফোন কল পাচ্ছেন, যেখানে তাঁকে প্রাণে মেরে ফেলার ভয় দেখানো হচ্ছে। ফোন করে তাঁকে অযোধ্যার ভূমিপুজোর দিনক্ষণ পিছিয়ে দেওয়ার জন্য বারবার জোর করা হচ্ছে। তিনি আরও বলেন, ফোন করে অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা তাঁকে জিজ্ঞাসা করেছিল, যে কেন তিনি ৫ অগাস্ট তারিখে ভূমি পুজোর দিন নির্ধারণ করেছেন এবং কেন তিনি এই অনুষ্ঠানে অংশ নিতে চাইছেন। এর উত্তরে তিনি জানিয়েছেন যে, তিনি কেবল তাঁর কাজটুকুই করেছেন। একজন গুরু হিসাবে উদ্যোক্তারা তাঁর কাছে এসে আবেদন জানিয়েছিলেন এবং সেইমতোই তিনি নিজের কাজটুকুই করেছেন কেবল। তবে কে বা কারা তাঁকে ফোন করছেন, এবিষয়ে তারা কিছু জানায়নি। 


প্রসঙ্গত তাঁর পরামর্শ মতোই ৫ অগাস্ট বুধবার সকাল ১১টার সময় রামমন্দিরের ভূমিপুজোর নির্দেশ দিয়েছেন। একাধারে জ্যোতিষ এবং ভাষাবিদ পণ্ডিত এনআর বিজয়েন্দ্র শর্মা মোট ৮টি ভাষায় পারদর্শী। বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে থেকে গোল্ড মেডেলিস্ট পণ্ডিত এনআর বিজয়েন্দ্র শর্মার কাছে বিশ্ব হিন্দু পরিষদ এবং রাম জন্মভূমি তীর্থক্ষত্র ট্রাস্ট-এর তরফ থেকে গত ফেব্রুয়ারিতে রাম মন্দিরের ভূমি পূজনের দিনক্ষণ ঠিক করে দেওয়ার জন্য আবেদন জানানো হয়েছিল। সেইমতো প্রাথমিকভাবে ঠিক ছিল এপ্রিল মাসে অক্ষয় তৃতীয়ার দিনে ভূমি পূজন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু মার্চ থেকেই করোনার বাড়বাড়ন্ত শুরু হওয়ায় লকডাউনের জেরে রামমন্দিরের ভূমি পূজন সম্ভব ছিল না। এরপর অবশেষে ৩  থেকে ৫ অগস্ট তারিখটিকেই বেছে দিয়েছিলেন পণ্ডিত শর্মা। 
Blogger দ্বারা পরিচালিত.