পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়াল, তবে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হারও


Odd বাংলা ডেস্ক: অবশেষে এরাজ্যেও করোনা আক্রান্তের গণ্ডি এক লক্ষ ছাড়াল। মঙ্গলবারই এরাজ্যে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ পেরিয়ে গিয়েছে। রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে প্রকাশিত বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ২৯৩১ জন। যার ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১,০১,৩৯০। 

তবে একইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হারও। এদিনও করোনা জয় করে সেরে উঠেছেন রেকর্ড সংখ্যায় মানুষ, ৩,০৬৭ জন। যার ফলে এরাজ্যে এই মুহূর্তে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ২৫,৮৪৬। তবে মৃতের সংখ্যা ঘিরে বাড়ছে উদ্বেগ। গত ২৪ ঘণ্টায় আরও ৪৯ জন মানুষের মৃত্যু হয়েছে এরাজ্যে। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ২,১৪৯।

সরকারের তরফে আগেই স্পষ্ট করে বলা হয়েছিল যে, এরাজ্যের বেশকিছু জায়গায় ইতিমধ্যেই গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে। পাশাপাশি এরাজ্যেও যে করোনার থাবা জাঁকিয়ে বসবে, তা আগে থেকেই জানিয়েছিলেন বিশেষজ্ঞরা। রাজ্য সরকারের তরফে বলা হয়েছে এরাজ্যে ৬১টি ল্যাবে করোনা টেস্ট হচ্ছে। গত ২৪ ঘণ্টায় মোট ২৭,০১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট ১১ লক্ষ ৫৯ হাজার ২১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। 

প্রতি ১০ লক্ষ জনসংখ্যার অনুপাতে সংখ্যাটা দাঁড়াচ্ছে ১২ হাজার ৮৮০ জনে। যদিও এর মধ্যে পজিটিভ রিপোর্টের হার উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। যাবেড়ে দাঁড়িয়েছে ৮.৭৫ শতাংশ-এ। 
Blogger দ্বারা পরিচালিত.