রেকর্ড অব্যাহত, একদিনে দেশে করোনা আক্রান্ত ৮৩,৩৪১, সারা দেশে সুস্থ ৩০ লক্ষেরও বেশি


Odd বাংলা ডেস্ক: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে আজ সকালে প্রকাশিত সমেডিকেল বুলেটিনে জানানো হয়েছে সারা দেশে গত একদিনে মতুন করো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৩৪১জন। যার ফলে সারা দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩৯ লক্ষের গণ্ডি পেরল। সারা দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ৩৯ লক্ষ ৩৬ হাজার ৩৪৭। 

গত একদিনে সারা দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৯৬ জনের। যার ফলে এযাবত মোট ৬৮ হাজার ৪৭২ জনের মৃত্যু হয়েছে করোনায়। তবে সারা দেশে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে উঠেছেন, ৩০ লক্ষ ৩৭ হাজার ১৫১ জন। সুস্থতার হার ৭৭ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রনালয়ের মতে, সারা দেশে মোট কোভিডে মৃত্যুর ৭০ শতাংশই মহারাষ্ট্র, তামিলনাড়ু, কর্ণাটক, দিল্লি এবং অন্ধ্র প্রদেশে। 

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্র, অন্ধ্র প্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু এবং উত্তরপ্রদেশ-এই পাঁচ রাজ্যে সর্বাধিক সংখ্যক করোনা আক্রান্তের সংখ্যা রেকর্ড করা হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের মতে, এই পাঁচটি রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৬২ শতাংশেরও বেশি। এই পাঁচটি রাজ্যেই সারা দেশের মোট করোনা অ্যাক্টিভ কেসের ৬২ শতাংশ রয়েছে। এই পাঁচটি রাজ্যের মধ্যে মহারাষ্ট্রে গত তিন সপ্তাহে সক্রিয় মামলার সংখ্যা ৬.৮ শতাংশ হ্রাস পেয়েছে।
Blogger দ্বারা পরিচালিত.