পশ্চিমবঙ্গ ও কেরল থেকে গ্রেফতার হল ৯জন আলকায়দা জঙ্গি, বানচাল হল বড়সড় নাশকতা

 

Odd বাংলা ডেস্ক: এরাজ্যেও সন্ত্রাসবাদী যোগ রয়েছে, আজকের ঘটনায় সেটা আরও অনেকটাই স্পষ্ট হয়ে গেল। এরাজ্যের মুর্শিদাবাদ এবং কেরলের এর্নাকুলাম থেকে অভিযান চালিয়ে সন্দেহভাজন ৯ আলকায়দা জঙ্গিকে গ্রেফতার করল ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি। পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ এবং কেরলের এর্নাকুলামের একাধিক জায়গায় অভিযান চালিয়ে এই ন'জনকে উদ্ধার করা হয়েছে বলে খবর। 

একটি বিবৃতি প্রকাশ করে জাতীয় তদন্তকারী সংস্থা জানিয়েছে, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ এবং কেরলের এর্নাকুলামে অভিযান চালানো হলে দুই রাজ্য-সহ দেশের বেশকিছু জায়গায় সন্ত্রাসবাদী গোষ্ঠী আলকায়দার একটি আন্তঃরাজ্য চক্র সক্রিয় হয়ে উঠেছে বলে খবর ছিল তাঁদের কাছে। তাঁরা আরও খবর পান, দেশে সন্ত্রাসবাদী হামলা চালিয়ে নিরীহ সাধারণ মানুষকে মেরে ফেলার পরিকল্পনা করেছিল এই চক্র। 

এনআইএ-এর অভিযানে, শনিবার ভোরে মুর্শিদাবাদ থেকে ধরা পড়ে ছয় জন এবং এর্নাকুলাম থেকে ধরা হয় তিন জন আল কায়দা সদস্যকে। এদের কাছ থেকে বিপুল পরিমাণে ডিজিটাল ডিভাইস, তথ্য, একাধিক জিহাদি পত্রিকা, ধারালো সব অস্ত্র-অস্ত্র, দেশী বন্দুক, স্থানীয় ভাবে তৈরি একটি বুলেটপ্র‌ুফ জ্যাকেট এবং বিস্ফোরক বানানোর পদ্ধতি নিয়ে লেখা একাধিক বই পাওয়া গিয়েছে। তবে এদের সঙ্গে আর কারা কারা যুক্ত তা খতিয়ে দেখা হচ্ছে। গোটা দেশে আর কোথায় কোথায় এই চক্রের জাল আছে তা তদন্ত করে দেখছেন গোয়েন্দারা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.