সর্বকালের রেকর্ড ভেঙে একদিনে দেশে করোনাক্রান্ত ৯০,৬৩২, এবার কি ব্রাজিলকে ছাপিয়ে যাবে ভারত?


Odd বাংলা ডেস্ক: আজ সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত তথ্যের ভিত্তিতে জানা গিয়েছে গত একদিনে সারা দেশে ৯০ হাজার ৬৩২ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, যার ফলে সারা দেশের করোনা আক্রান্তের সংখ্যা ৪১ লক্ষের গণ্ডি ছুঁয়ে গেল। এই মুহূর্তের পরিসংখ্যান বলছে ভারতের মোট আক্রান্তের সংখ্যা ৪১ লক্ষ ১৩ হাজার ৮১১। যেখানে ব্রাজিলের পরিসংখ্যান বলছে, সেখানে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৪১ লক্ষ ২৩ হাজার। 

অর্থাৎ ব্রাজিলকে ছুঁতে আর মাত্র ৯ হাজার বাকি ভারতের। প্রসঙ্গত, ব্রাজিল এই মুহূর্তে সারা বিশ্বে দ্বিতীয় স্থানে অবস্থান করছে। আর মাত্র ৯ হাজার মামলা রেকর্ড হলেই ভারত করোনা আক্রান্তের নিরিখে সারা বিশ্বে দ্বিতীয় স্থানে উঠে আসবে।

মহারাষ্ট্র, অন্ধ্র প্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু এবং উত্তরপ্রদেশ এই পাঁচটি রাজ্যে গত ২৪ ঘন্টায় সবচেয়ে বেশি সংখ্যক মামলা রেকর্ড করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের মতে এই পাঁচটি রাজ্যের অ্যাক্টিভ করোনা মামলা ৬২ শতাংশের বেশি রয়েছে। ভারতের মধ্যে মহারাষ্ট্র করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ। শনিবার সেখানে ২০ হাজার ৪৮৯ মামলা রেকর্ড করা হয়েছে। এই নিয়ে টানা চারদিন ধরে মহারাষ্ট্রে রেকর্ড সংখ্যক করোনা মামলার হদিশ পাওয়া গিয়েছে। মহারাষ্ট্রে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ৮৩ হাজার ৮৬২।
বিশ্বের মধ্যে একমাত্র ভারতেই গত কয়েক সপ্তাহে দৈনিক রেকর্ড সংখ্যক মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। কিন্তু ভারতে সুস্থতার হারও কিন্তু যথেষ্ট ভাল। আজ সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, গত একদিনে দেশে প্রায় ৭০ হাজার মানুষকে সুস্থ করে হাসপাতাল থেকে ছাড়া হয়েছে।  মে মাসে যেখানে সারা দেশে ৫০ হাজার মানুষ সুস্থ হয়ে উঠেছিলেন, সেখানে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে সারা দেশে ৩০ লক্ষ মানুষ করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে সুস্থতার হারে ভারত তাৎপর্যপূর্ণ বৃদ্ধি লক্ষ্য করেছে।
Blogger দ্বারা পরিচালিত.