কোনও রক্তের সম্পর্ক নেই, তবু ছাত্রকে ডাক্তারি পড়াতে নিজের জমি বিক্রি করেছেন এই শিক্ষক



Odd বাংলা ডেস্ক: শিক্ষকরা এখন স্কুলে গিয়েই আগে ছাত্রদের জানিয়ে দেয় যে তারা টিউশন পড়াতে ইচ্ছুক। আর অমনি ছাত্ররা গরুর পালের ভীড় করতে শুরু করে দেয় তাদের টিউশনে। কিন্তু বিহারের এই শিক্ষক নিজের জমি বিক্রি করেছেন ছাত্রকে পড়াতে। 

তার নাম মনোহর প্রসাদ মিশ্র। বিহারের মধুবনি এলাকার ক্ষুদ্র একটি গ্রামীন হাইস্কুলের শিক্ষক। নিজের জীবনে অনেক ছাত্রকে এগিয়ে দিয়েছেন শিক্ষার জগতে। কিন্তু এই শিক্ষক নিজে কোনও ব্যক্তিগত ভাবে টিউশন পড়াননি। তাঁর কথায়, হাইস্কুলের চাকরিতে যে টাকাটা পায় সেটাই অনেক। আলাদ করে আর টিউশন পড়াতে হয় না। 

রক্তের সম্পর্ক নেই। তবু এক ছাত্রকে ডাক্তারি পড়াতে নিজের  জমি বিক্রি করে দিয়েছেন মনোহর প্রসাদ। তাঁর সম্বল ছিল এই চাষের উপযোগী ২ বিঘা জমি। ছাত্রের চোখে অনেক বড় স্বপ্ন। কিন্তু অর্থাভাবে তা মিথ্যে হতে বসেছিল। অথচ সে অল ইন্ডিয়া জয়েন্টে ব়্যাঙ্ক করেছে। তাহলে কি সে পড়াশোনার সুযোগ পাবে না। তখনই এগিয়ে আসেন মনোহর বাবু। ছাত্রটিকে সাহায্য করেন।  তিনি বলেন দুবিঘা জমি দিয়ে একজন ছাত্রকেই সাহায্য করতে পারলাম। যদি আরও টাকা আরও সম্পত্তি আমার থাকত তাহলে আরও ছাত্রদের সাহায্য করতে পারতাম। 
Blogger দ্বারা পরিচালিত.