সাংঘাতিক! ১০০ ফুট সুড়ঙ্গ খুঁড়ে জেল থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদি পলাতক!



Odd বাংলা ডেস্ক: ইন্দোনেশিয়ার জেল থেকে সুড়ঙ্গ খুঁড়়ে পালিয়ে গেছেন এক মৃত্যুদণ্ডপ্রাপ্ত কুখ্যাত মাদক পাচারকারী। এনিয়ে দ্বিতীয়বার তিনি জেল থেকে পালালেন। ১৮ সেপ্টেম্বর রাজধানী জাকার্তার নিকটবর্তী একটি কারাগার থেকে ১০০ ফুট দীর্ঘ সুড়ঙ্গ খুঁড়ে পালিয়েছেন তিনি। কাই জি ফান নামের ওই চীনা মাদক পাচারকারীর এমন কাণ্ডে হতবাক জাকার্তার তাংগেরাং জেল কর্তৃপক্ষ। 

 পুলিশ জানিয়েছে, ২০১৭ সালে ১১০ কেজি মেথামফেটামিন ড্রাগ পাচার করতে গিয়ে ধরা পড়েন কাই জি ফান। বিচারে তার মৃত্যুদণ্ড দেয় আদালত। তার পর থেকেই তাকে রাখা হয়েছিল জাকার্তার ওই জেলে। সেখান থেকেই ১০০ ফুট সুড়ঙ্গ খুঁড়ে পালিয়ে গেলেন কাই। সুড়ঙ্গটি একটি জলাবদ্ধ নালায় গিয়ে শেষ হয়েছে। তাংগেরাংয়ের পুলিশ প্রধান জানিয়েছেন, এনিয়ে দ্বিতীয়বার জেল পালালেন কাই জি। এবার জেলের অন্যান্য সঙ্গীদেরও সঙ্গে নেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু সঙ্গ দিতে অস্বীকার করেন তারা। 

 জেল কর্তৃপক্ষ জানিয়েছে, তারা একটি শাবল, ছেনি, স্ক্রু ড্রাইভার উদ্ধার করেছেন। ধারণা করা হচ্ছে ওইসব যন্ত্র কাজে লাগিয়েই সুড়ঙ্গ খুঁড়েছিলেন কাই জি। ২০১৭ সালে পুলিশ হেফাজতে থাকাকালে বাথরুমের মেঝে খুঁড়ে পালিয়েছিলেন কাই। তবে পালানোর তিন দিনের মধ্যেই পূর্ব জাভায় ধরা পড়ে যান তিনি। সে সময় রড দিয়ে বাথরুমের দেয়ালে গর্ত তৈরি করেছিলেন কাই।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.