করোনা আক্রান্তের নিরিখে ব্রাজিলকে পিছনে ফেলে বিশ্বে দ্বিতীয় স্থানে উঠে এল ভারত


Odd বাংলা ডেস্ক: দৈনিক সংক্রমণের গতি যেভাবে বাড়ছিল, তাতে করে এই দিনটি যেকোনও দিন আসতে পারে তা আগে থেকেই জানিয়েছিলেন বিশেষজ্ঞরা। আর অবশেষে সেই দিনটি এসেই গেল। সারা বিশ্বে করোনা আক্রান্তের নিরিখে ব্রাজিলকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এল ভারত। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে আজ সকালে প্রকাশিত তথ্যের ভিত্তিতে গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৮০২ জন। যার ফলে সারা দেশের করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৪২ লক্ষের গণ্ডি পেরলো মানুষক। এই নিয়ে টানা দ্বিতীয় দিন ভারতে দৈনিক সংক্রমণ ৯০ হাজারেরও বেশি। 

আরও পড়ুন- শুরু হচ্ছে মেট্রো পরিষেবা, এদিকে সংক্রমণের পরিমাণ দৈনিক ৯০ হাজার ছাড়িয়েছে

সারা বিশ্বে সর্বোচ্চ কোভিড আক্রান্তের সংখ্যা রেকর্ড হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে, সংখ্যাটা ৬২.৭৫ লক্ষ, যা ভারতের থেকে ২৯ লক্ষ বেশি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, ভারত প্রায় গত এক মাস ধরে বিশ্বের দৈনিক কোভিডের মামলায় রেকর্ড করে আসছে।

তবে আক্রান্তের পাশাপাশি ভারতে করোনায় সুস্থতার হারও চোখে পড়ার মতো। গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৬৯ হাজার মানুষ করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠতে হয়েছেন। অন্যদিকে এযাবত সারা দেশে মোট ৩২.৫ লক্ষ মানুষ করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন। পাশাপাশি গত একদিনে ১ হাজার ১৬জন মানুষের মৃত্যু হয়েছে করোনায় আক্রান্ত হয়ে। যার ফলে সারা দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে গিয়ে হল ৭১ হাজার ৬৪২ জন।
Blogger দ্বারা পরিচালিত.