টানা ৫দিন ধরে দেশে দৈনিক আক্রান্তের চেয়ে সুস্থ হয়েছেন বেশি মানুষ, দেশে মৃত প্রায় ৯০ হাজার

Odd বাংলা ডেস্ক: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত পরিসংখ্যান বলছে, গত একদিনে নতুন করে ৮৩ হাজার ৫২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার ফলে সারা দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৬ লক্ষের গণ্ডি পেরিয়ে গল। 

আরও পড়ুন- ব্রিটেনে করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গ বিস্তার করল, ফের লকডাউনের পথে বরিস সরকার

স্বাস্থ্য মন্ত্রক সূত্রে আরও জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাজয় করে সুস্থ হয়ে উঠেছেন ৮৯ হাজার ৭৪৬জন। আশার খবর হল এই যে, গত পাঁচদিন ধরে সারা দেশে করোনা আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা অনেকটাই বেড়েছে। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত সারা দেশে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪৫ লক্ষ ৮৭ হাজার ৬১৩ জন। সারা দেশের মোট করোনা সুস্থতার হার ৮০ শতাংশ ছাড়িয়ে গিয়েছে। 

গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনায় মৃত্যু হয়েছে ১,০৮৫ জন। যার ফলে শুরুর দিন থেকে আজ পর্যন্ত ৯০ হাজারেরও বেশি মানুষ করোনায় মৃত্যু হয়েছে। মঙ্গলবার পর্যন্ত সারা দেশে করোনায় মৃতের হার ১.৫৯ শতাংশে দাঁড়িয়ে আছে। সারা দেশে এখনও করোনা অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৯.৬৮ লক্ষ। যা মোটের ১৭ শতাংশেরও কম।  মহামারির শুরুর দিন থেকে আজ পর্যন্ত সাড়ে ছয় কোটিরও বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে। আগের চেয়ে দেশে করোনার নমুনা পরীক্ষার সংখ্যাও বাড়ানো হয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.