দেশে একদিনে করোনা আক্রান্ত প্রায় ১ লক্ষের কাছাকাছি, মোট করোনা অ্যাক্টিভের সংখ্যা ১০ লক্ষ পেরলো


Odd বাংলা ডেস্ক: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত রিপোর্টে দেখা গিয়েছে ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৭ হাজার ৮৯৪ জন।  যার ফলে ভারতের মোট আক্রান্তের সংখ্যাটা ৫১ লক্ষের গণ্ডি পেরিয়ে গেল। এই মুহূর্তে দাঁড়িয়ে ভারতে করোনা আক্রান্তের মোট সংখ্যা ৫১ লক্ষ ১৮ হাজার ২৫৩। 

আক্রান্তের নিরিখে ভারত বিশ্বে দ্বিতীয় স্থানে অবস্থান করছে, আমেরিকার পরই এর স্থান। মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৬৬ লক্ষ। এই মুহূর্তে ভারতে করোনা অ্যাকটিভ ১০ লক্ষের গণ্ডি পেরিয়ে গেল। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ১৩২ জন। যার ফলে মোট করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৩ হাজার ১৯৮। 

দেশের মধ্যে করোনা বিধ্বস্থ রাজ্য হল মহারাষ্ট্র। একা মহারাষ্ট্রেই মোট করোনা আক্রান্তের সংখ্যা ১০.৭ লক্ষ। গতকাল অর্থাৎ বুধবারই দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫০ লক্ষ ছাড়াল। ২৩০ দিনে ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ৫০ লক্ষ মানুষ। বিশ্বব্যাপী, প্রায় ৩ কোটি মানুষ সার্স-কোভ-২ দ্বারা সংক্রামিত হয়েছেন এবং গত বছরের শেষের দিকে চিনের উহান প্রদেশে প্রথম করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পর থেকে ৯.২৩ লক্ষেরও বেশি মানুষ মহামারীতে প্রাণ হারিয়েছেন।
Blogger দ্বারা পরিচালিত.