বঙ্গোপসাগরের ওপর গভীর হচ্ছে নিম্নচাপ, রাজ্যজুড়ে ভারি বৃষ্টির পূর্বাভাস


Odd বাংলা ডেস্ক: পূর্বাভাস ছিলই, আর এবার সেইমতোই শক্তিশালী হচ্ছে হচ্ছে বঙ্গোপসাগরের ওপর থাকা নিম্নচাপ। আগামী ২০ সেপ্টেম্বর উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে। এর প্রভাবে রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত ভারি থেকে অতি ভারি বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। যার ফলে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে জারি করা হয়েছে হলুদ সতর্কতা। ২০ তারিখ উপকূলের জেলা অর্থাৎ দুই ২৪ পরগণা, হাওড়া, হুগলি, কলকাতাতে ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।


পাশাপাশি ২০ তারিখ বিকেলের মধ্যে সমস্ত মৎসজীবিদের গভীর সমুদ্র থেকে ফিরে আসতে বলা হয়েছে। তারপর থেকে মৎসজীবিদের আর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।  এরপর ২১ সেপ্টেম্বর পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টি হবে বলে জানা গিয়েছে। বাকি জেলাতেও মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

২২ সেপ্টেম্বর থেকে পশ্চিমের জেলাগুলোতে বৃষ্টি বাড়বে। উত্তরবঙ্গের ৫ জেলা অর্থাৎ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ২১ ও ২২ সেপ্টেম্বর ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। অন্যদিকে মালদহ ও দিনাজপুরে বেশি বৃষ্টি হবে। উত্তরবঙ্গে বৃষ্টির ফলে নদীর জল বৃদ্ধি ও ধসের সম্ভাবনা রয়েছে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.