রোজ তাড়ি পান করলে সেরে যাবে ক্যান্সার-সহ আরও ১৫টি রোগ! দাবি আবগারি মন্ত্রীর


Odd বাংলা ডেস্ক: খেঁজুর গাছ থেকে তৈরি তাড়ি নিয়ম করে পান করলে অনেক রোগ দূরে রাখা সম্ভব। এমনকী ক্যান্সারের মতো রোগও প্রতিরোধ করা সম্ভব! এমনটাই দাবি করেছেন তেলঙ্গানার আবগারি বিষয়ক মন্ত্রী ভি শ্রীনিবাস গৌড়। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, গত রবিবার জনগাও জেলার রঘুনাথপল্লী ব্লকের মান্দালাগুদেম গ্রামে স্বাধীনতা সংগ্রামী সারওয়াই পাপান্নার একটি মূর্তি উন্মোচন করতে গিয়ে তালগাছের ঔষধি গুণ ব্যাখ্যা করতে গিয়ে এমন মন্তব্য করেছেন শ্রীনিবাস গৌড়।

তিনি বলেছেন, খেঁজুরের রস থেকে তৈরি তাড়ি কম করে ১৫টি রোগ সারাতে সক্ষম। এমনকী তাড়ি রোজ খেলে ক্যান্সারও সেরে যায়। একটা সময়ে একে গরিব মানুষের মদ হিসেবে নীচু চোখে দেখা হত, কিন্তু মার্সিডিজ বেনজ চড়ে ঘুরে বেড়ানো মানুষও তাড়ি খেতে চান। এখানেই শেষ নয় তিনি আরও বলেন, আগামী দিনে তেলঙ্গানা সরকার তাড়ি নিয়ে নতুন কিছু করার পরিকল্পনা করেছে।

প্রসঙ্গত, এটা প্রথমবার নয় তাড়ির প্রতি তাঁর টান বহুদিনের। লকডাউনের সময়ও কেন্দ্রীয় সরকার যখন মদ বিক্রি বন্ধ করেছিল তখনও তিনি তাড়িকে বিকল্প হিসাবে বেছে নেওয়ার কথা বলেছিলেন। লকডাউনে রাজ্যের সব জায়গায় মদের বদলে তাড়ি বিক্রির আবেদন জানিয়েছিলেন তিনি। মে মাসে তাঁর সেই বক্তব্য ঘিরে বিতর্কও তৈরি হয়েছিল। সেবার তিনি জানিয়েছিলেন, তাড়ি পান করলে কিডনিতে পাথর জমতে পারে না। এমনকী মধুমেহ, কোষ্ঠকাঠিন্যর মতো রোগের সমস্যায় ভুগছেন, তাঁদের নিয়মিত তাড়ি খাওয়া উচিত। তাড়িতে থাকা আয়রন ও পটাশিয়াম মানুষের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পারে-এমনটাও দাবি করেছিলেন তিনি। 
Blogger দ্বারা পরিচালিত.