কিম জং উনের প্রতি আস্থা জাগাতে, প্রি-স্কুলের শিশুদের প্রতিদিন ৯০ মিনিট করে কিমের মাহাত্ম্যের পাঠ দেওয়া হবে


Odd বাংলা ডেস্ক: স্বৈরাচারিতার এক নয়া নিদর্শন ধরা পড়ল উত্তর কোরিয়ায় একনায়ক কিম জং উনের দেশে। ছোট বয়স থেকেই সেদেশের ছেলেমেয়েরা যাতে তাদের রাষ্ট্রনায়ক কিম জং উনের মাহাত্ম্য সম্পর্কে জানতে পারে তার জন্য এক নয়া আইন পাশ করা হল। এই নতুন আইন মোতাবেক প্রি-স্কুলের ছেলেমেয়েরা প্রতিদিন অন্তত ৯০ মিনিট করে তাদের সুপ্রিম লিডার কিম জং উন-এর সম্পর্কে পড়াশোনা করবে। আর এই নীতি তাদের নয়া পাঠক্রমের অন্তর্ভূক্ত করা হবে। 

উল্লেখযোগ্যভাবে, এর আগে, প্রি-স্কুলের বাচ্চাদের কিম জং উনের উপর ৩০ মিনিটের একটি ক্লাসে অংশ নিতে হয়েছিল। যেখানে গান, কবিতা, লেখা সবকিছুই থাকবে, যার মাধ্যমে শিশুরা তাদের মহান রাষ্ট্রনায়কের কথা জানতে পারবে। গোটা বিষয়টিই পরিকল্পনা করেছেন কিম জং উনের বোন কিম ইও জং। গোটা দেশের প্রাক-বিদ্যালয় স্তরের পাঠক্রমে তিনিই এই বদলটা এনেছেন।


একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, গত ২৫ অগাস্ট থেকে উত্তর কোরিয়ায় এই নয়া আইন পাশ করা হয়েছে। ছোটবেলা থেকেই যাতে দেশের একমাত্র একনায়কের প্রতি শিশুদের মধ্যে আনুগত্য এবং আস্থা গড়ে ওঠে তার জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আরও জানা গিয়েছে, কিম ইয়ো জং উত্তর কোরিয়ার দ্বিতীয় সর্বোচ্চ শক্তিশালী ব্যক্তি হিসাবে আবির্ভূত হচ্ছেন এবং দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা তথ্যসূত্র অনুসারে তিনিই এখন কিম জং-উন-এর উপ-সহকারী হিসাবে কাজ করছেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.