LIC এর এই স্কিমে টাকা দিন একবার আর সারাজীবন পান অবসর ভাতা



Odd বাংলা ডেস্ক: LIC–এর মাঝেমধ্যেই গ্রাহকদের জন্য বিশেষ পলিসি নিয়ে আসে বাজারে। তেমনই একটি পলিসি হল ‘‌জীবন শান্তি’ প্ল্যান। যার মাধ্যমে একবার বিনিয়োগ করে দীর্ঘকাল বার্ষিক পেনশনের সুবিধা পেতে পারেন আপনি। দেখে নিন, এই পলিসিতে ঠিক কী কী সুবিধা পাবেন সাধারণ একজন গ্রাহক।

• সাধারণত দু’‌ভাবে এক্ষেত্রে গ্রাহক সুবিধা পেতে পারেন। একদিকে পলিসি গ্রহণ করার পরেই তাঁর সুবিধা নিতে শুরু করতে পারেন। অন্যদিকে, একটি নির্দিষ্ট সময়ের পর থেকে তাঁরা সুবিধা নিতে পারেন, যেমন ৫, ১০ কী ২০ বছর পর। এই পলিসিটি নিজের নামে ছাড়াও যৌথভাবে পরিবারের অন্য সদস্যদের সঙ্গেও করা যেতে পারে।
• এখানে অনেকগুলি অপশন রয়েছে। প্রথমত পলিসি করার সঙ্গে সঙ্গে সুবিধা পাওয়া। এছাড়া, ৫ বছর পর থেকে সুবিধা পাওয়া, ১০ বছর পর থেকে সুবিধা পাওয়া, ১৫ বছর পর থেকে সুবিধা পাওয়া, এছাড়া ২০ পর থেকে সুবিধা পাওয়া। এছাড়াও আরও কয়েকটি অপশন রয়েছে যা LIC–এর অফিশিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে।

• এক্ষেত্রে একজন পলিসি গ্রাহককে একবারে ১.‌৫ লক্ষ টাকা বিনিয়োগ করতেই হবে। তবে গ্রাহকের সঞ্চিত অর্থের ন্যুনতম দেড় লক্ষ টাকা হলেও সর্বোচ্চ অর্থের কোনও লিমিট এখানে নেই।


• উদাহরণ হিসাবে বলা হয়, যদি একজন গ্রাহক ১০,১৮,০০০ টাকা বিনিয়োগ করেন, তাহলে এই মুহূর্ত থেকে তিনি বার্ষিক ৬৫৬০০ টাকা পেনশন পাবেন। ১ বছর থেকে পেনশন তুললে হলে সেটা বার্ষিক হবে ৬৯৩০০ টাকা। ৫ বছর পর বলে ৯১৮০০ হাজার টাকা। ১০ বছর পর হলে ১২৮৩০০ টাকা।
Blogger দ্বারা পরিচালিত.